Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Shopping Tips Before Durga Puja

হিল হোক কিংবা স্টিলেটো, পুজোর জুতো কেনার আগে কয়েকটি কথা মনে রাখুন

এখন আমরা পোশাক ও অনুষঙ্গ বাছাইয়ের ক্ষেত্রে বেশ সচেতন। পুজোর কেনাকাটা নিশ্চয়ই ইতিমধ্যেই সেরে ফেলেছেন? তবে জুতো বাছাইয়ের আগে একটু সতর্ক হওয়া দরকার। কোন ভুল এড়িয়ে চলবেন?

উৎসবের মরসুমে মেয়েরা নকশাদার হালকা হিলের জুতো পরতেই বেশি পছন্দ করে।

উৎসবের মরসুমে মেয়েরা নকশাদার হালকা হিলের জুতো পরতেই বেশি পছন্দ করে। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩১
Share: Save:

পুজোয় দারুণ একটা পোশাকের সঙ্গে বেমানান জুতো নষ্ট করে দিতে পারে আপনার সম্পূর্ণ সাজ। সুন্দর পোশাকের সঙ্গে মিলিয়ে একজোড়া জুতো কিন্তু চাই-ই-চাই। আপনার রুচি ও ব্যক্তিত্বের ভার বহন করে এই জুতো। এখন আমরা পোশাক ও অনুষঙ্গ বাছাইয়ের ক্ষেত্রে বেশ সচেতন। পুজোর কেনাকাটা নিশ্চয়ই ইতিমধ্যেই সেরে ফেলেছেন? তবে জুতো বাছাইয়ের আগে একটু সতর্ক হওয়া দরকার।

কোথায় যাচ্ছেন, তার উপর নির্ভর করছে কেমন জুতো পরবেন। আপনার গন্তব্য কোথায়, অফিস না কি কলেজ, প্যান্ডেল হপিং না কি রাতের পার্টি— স্থানভেদে জুতোর স্টাইলও বদলাতে থাকবে। উৎসবের মরসুমে মেয়েরা নকশাদার হালকা হিলের জুতো পরতেই বেশি পছন্দ করে। ছেলেরা আবার পা ঢাকা জুতো, কিটো পরতেই বেশি স্বচ্ছন্দ বোধ করেন।

প্রত্যেকটি জামার সঙ্গে আলাদা জুতো কেনার প্রয়োজন নেই।

প্রত্যেকটি জামার সঙ্গে আলাদা জুতো কেনার প্রয়োজন নেই। ছবি- সংগৃহীত

পুজোর জুতো কেনার আগে কী কী জিনিস মাথায় রাখতেই হবে?

১) জুতো কেনার সময়ে ফ্যাশনের পাশাপাশি স্বচ্ছন্দের বিষয়টিও মাথায় রাখা খুব জরুরি। ফ্যাশনের ঠেলায় নিজের পায়ের ক্ষতি করতে চাইবেন না বোধ হয় কেউই। পুজোর সময়ে অনেক বেশি হাঁটাহাঁটি করতে হয়, তাই সে বিষয়টি অবশ্যই মাথায় রাখুন জুতো কেনার আগে।

২) পুজোয় অষ্টমীর সকাল হোক কিংবা নবমীর রাত— শাড়ি পরতে পছন্দ করেন বেশির ভাগ মহিলাই। শাড়ির সঙ্গে হালকা হিল কিংবা ফ্ল্যাট জুতোই ভাল যায়। তবে হিল পরতে চাইলেও পেন্সিল হিল নয়। বরং ফ্ল্যাট হিল পরাই শ্রেয়।

৩) জামা অনেক হলেও সব সময়ে প্রতিটি জামার সঙ্গে মানানসই জুতো কেনা সম্ভব হয়ে ওঠে না। নতুন জামাগুলিকে কয়েকটি বিভাগে ভাগ করে নিন— সাবেকি, পাশ্চাত্য, ফিউশন। সাবেক পোশাকের সঙ্গে স্যান্ডেল, হিলস তো আছেই। তবে পুজোয় কায়দা করার জন্য কুর্তির সঙ্গে গ্ল্যাডিয়েটর বা বুটস পরলেও মন্দ লাগবে না। প্রত্যেকটি জামার সঙ্গে আলাদা জুতো কেনার প্রয়োজন নেই। রঙিন জুতোর পরিবর্তে নয় প্যাস্টেল শেডের জুতো কিনুন আর না হলে গাঢ় রঙের জুতো রাখুন। সব পোশাকের সঙ্গেই ভাল মানাবে।

৪) অনেক ক্ষেত্রেই পুজোর সময়ে জুতোর জন্য আমরা অল্প বাজেট রাখি। অনেকেই রাস্তার ধারের স্বল্পদামি জুতো কিনেই পরেন পুজোতে। তবে খেয়াল রাখবেন স্বল্পদামি জুতো কিন্তু অনেক ক্ষেত্রেই আরামদায়ক হয় না, ফলে পুজোয় সেই জুতো পরে বেরোলে পায়ের বারোটা বাজে। কেবল পুজোর পাঁচ দিনের কথা নয়, সারা বছরের কথা ভেবেই জুতো বাছাই করুন।

৫) তাড়াহুড়োয় জুতো না কেনাই ভাল। সময় নিয়ে ভাল করে পরখ করে তবেই জুতো কিনুন। অনেকেই অনলাইনে জুতো কেনেন। তবে কোন জুতো বেশি আরামদায়ক হবে, তা অনলাইনে দেখে বোঝা যায় না। অনলাইনে কিনতে হলেও আরামের বিষয়টি আগে বুঝে নেওয়া জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoes Puja Shopping Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE