Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Makeup Hacks: নিমেষে সাজগোজ করে সকলের নজর কাড়তে চান? রইল চটজলদি কয়েকটি উপায়

তবে সাজগোজের সহজ কয়েকটি উপায় মেনে চললেই কম সময়েও আপনি হয়ে উঠতে পারেন আকর্ষণীয়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ মে ২০২২ ১৯:৪১
Save
Something isn't right! Please refresh.
হাতে যতই সময় কম থাক বাইরে নিজেকে একটু না সাজালে মনটা কেমন যেন খুঁতখুঁত করে।

হাতে যতই সময় কম থাক বাইরে নিজেকে একটু না সাজালে মনটা কেমন যেন খুঁতখুঁত করে।
ছবি: সংগৃহীত

Popup Close

ঘর এবং বাইরে, একসঙ্গে সামলাতে হয় অনেক মহিলাকেই। সংসার, সন্তান, চাকরি— এত কিছু এক হাতে সামলাতে গিয়ে আলাদা করে নিজের যত্ন নেওয়ার সময়টুকু আর অবশিষ্ট থাকে না। এমনকি, অফিস যাওয়ার সময়ও তাড়াহুড়োয় দুটো নাকেমুখে গুঁজে দৌড়তে হয়। হাতে যতই সময় কম থাক বাইরে নিজেকে একটু না সাজালে মনটা কেমন যেন খুঁতখুঁত করে।

তবে সাজগোজের সহজ কয়েকটি উপায় মেনে চললেই কম সময়েও আপনি হয়ে উঠতে পারেন আকর্ষণীয়। নজর কাড়তে পারের বাকিদের। কী ভাবে?

১) চুল তৈলাক্ত হয়ে গিয়েছে। শ্যাম্পু না করলেই নয়। এ দিকে সকালে উঠে বেরোতে হবে। হাতেও অনেক কাজ জমে রয়েছে। শ্যাম্পু করলেও দেরি হয়ে যাবে। এ ক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারে ড্রাই শ্যাম্পু। এই শ্যাম্পু স্প্রে করার সময় এমন মাথার তালুর যে অংশ বেশি তৈলাক্ত সেখানে স্প্রে করুন। এ ছাড়া আঙুলের ডগা দিয়ে তালুতে অল্প মালিশ করে নিতে পারেন। এতে চুলের সঙ্গে ভাল মিশবে।

Advertisement

২) প্রাথমিক রূপটান হিসাবে প্রাইমার এবং ময়েশ্চারাইজার ব্যবহার করা হয়। এতে সময় অনেকটা ব্যয় হয়। তাই এই দুটির বিকল্প হিসাবে বেশি এসপিএফের সানস্ক্রিন মেখে নিন।

৩) কাজল পরতে গিয়ে দেখলেন শুকিয়ে গিয়েছে। এ দিকে বাড়তি কাজলও নেই। এমন হলে শুকিয়ে কাজল পেনসিলটি ড্রায়ারের সামনে ধরুন। কয়েক মুহূর্তে কাজল নরম হয়ে যাবে। কাজলের দাগও ঘন হবে।

৪) তাড়াহুড়োয় লিপস্টিক পরলে অনেক সময় দাঁতে লেগে যায়, কিংবা ঠোঁটের বাইরে ছড়িয়ে পড়ে। এই সমস্যা থেকে মুক্তি লিপস্টিক পরার পর দুটো ঠোঁটের মাঝখানে একটা টিস্যু চেপে নিয়ে হালকা পাউডার লাগিয়ে নিন। এতে লিপস্টিক দীর্ঘস্থায়ী হবে। লিপস্টিক পরতে না চাইলে লিপবামও ব্যবহার করতে পারেন।

৫) এই গরমে অনেকে লিপস্টিক পরতে ভালবাসেন না। তাঁরা লিপবাম ব্যবহার করতে পারেন। এবং তা বাড়িতেই তৈরি করে নিতে পারেন। কী ভাবে? অনেকের কাছেই অব্যবহৃত অনেক আইশ্যাডো থাকে। নতুন এসে যেগুলির গুরুত্ব কমেছে। তেমন কোনও পছন্দের রঙের আইশ্যাডোর সঙ্গে পাউডার এবং পেট্রোলিয়াম জেলি মিশিয়ে নিলেই তৈরি আপনার মনমতো লিপবাম।



Tags:
Something isn't right! Please refresh.

Advertisement