Advertisement
০৪ ডিসেম্বর ২০২৩
Puffy Eyes

ঘুম থেকে উঠলেই চোখের নীচে ফুলে যায়? ঘরোয়া উপায়ে কয়েক মিনিটে তা দূর করবেন কী ভাবে?

চোখের তলার ফোলা ভাবটা বেশ অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়। কিছু টোটকা মেনে চললে কয়েক মিনিটেই চোখের নীচের ফোলা ভাব দূর করা সম্ভব।

কিছু টোটকা মেনে চললে কয়েক মিনিটেই চোখের নীচের ফোলা ভাব দূর করা সম্ভব।

কিছু টোটকা মেনে চললে কয়েক মিনিটেই চোখের নীচের ফোলা ভাব দূর করা সম্ভব। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৯:৫৯
Share: Save:

সকালে ঘুম থেকে উঠতে দেরি হয়ে গিয়েছে। চোখ খুলে ফোন দেখতেই মাথায় আকাশ ভেঙে পড়ার মতো অবস্থা। সকাল সকাল অফিসের হোয়াটসঅ্যাপ গ্রুপে মিটিংয়ের লিঙ্ক চলে এসেছে। মিটিং শুরু হতে আর কয়েক মিনিট মাত্র বাকি। এ দিকে মুখ-চোখের অবস্থা তথৈবচ। চুল আঁচড়ানো নেই। ক্যামেরাও চালু করতে হবে। ফলে একটু গোছগাছ করে বসা প্রয়োজন। আয়নায় মুখ দেখতে ধরা পড়ল চোখের নীচটা কেমন ফোলা। রাতে কম ঘুম হলে সাধারণত এমন হয়। তবে যে কারণেই হোক, চোখের ফোলা ভাব নিয়ে তো মিটিং করতে বসা খানিক অস্বস্তির। তবে কিছু টোটকা মেনে চললে কয়েক মিনিটেই চোখের নীচের ফোলা ভাব দূর করা সম্ভব।

শসা

বাড়িতে শসা থাকলেই চোখের ফোলা ভাব নিয়ে চিন্তা করার কোনও মানে নেই। শসার গুণে ত্বকের অনেক সমস্যার মতো এটিও দূর হবে। শসাতে রয়েছে প্রদাহনাশক উপাদান। তা ত্বক আর্দ্র করে তুলতে সাহায্য করে। মিটিংয়ে বসার আগে পাতলা করে কাটা শসা চোখের নীচে দিয়ে রাখুন। চোখের নীচের ফোলা ভাব মুহূর্তে দূর হবে।

বাড়িতে শসা থাকলেই চোখের ফোলা ভাব নিয়ে চিন্তা করার কোনও মানে নেই।

বাড়িতে শসা থাকলেই চোখের ফোলা ভাব নিয়ে চিন্তা করার কোনও মানে নেই। ছবি: সংগৃহীত

ঠান্ডা টি ব্যাগ

সকালে চা খেয়ে যদি টি ব্যাগটি ফেলে দিয়ে না থাকেন, তা হলে চোখের ফোলা ভাব দূর করার কাজে লাগাতে পারেন। ত্বকের প্রতিটি কোষ সজীব রাখতে দারুণ সাহায্য করে এই টি ব্যাগ। চোখের নীচে ঠান্ডা টি ব্যাগটি দিয়ে হালকা করে বুলিয়ে নিন। চোখের নীচের ফোলা ভাব দূর হবে সহজেই।

বরফ

ফ্রিজে বরফ জমিয়েছেন? চোখের ফোলা ভাব দূর করতে ভরসা রাখতে পারেন এক টুকরো বরফে। একটি সুতির কাপড়ে বরফ নিয়ে চোখের নীচে ভাল করে বুলিয়ে নিন। কিছু ক্ষণ ঘষার পর নিজেই পরিবর্তন দেখতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE