Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Anniversary Gift Ideas

সোনা-হিরের গয়না নয়, বিবাহবার্ষিকীতে স্বল্প বাজেটেই করুন প্রিয়তমার মন জয়

স্ত্রীকে এমন কী দেওয়া যায়, যাতে পকেটের উপরও বেশি চাপ পড়বে না? কী পেলে বৌ খুশি হবেন, রইল এমনই কিছু উপহারের হদিস।

Image of gift ideas

বৌকে খুশি করার জন্য কী উপহার দেবেন সেই ভেবেই মাথায় চিন্তার ভাঁজ! ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৯:৩১
Share: Save:

বেশির ভাগ বরদের নিয়ে স্ত্রীদের একটাই অভিযোগ, কিছুতেই নাকি বিয়ের তারিখটা মনে থাকে না তাঁদের! কারও যদি মনেও থাকে তা হলেও সেই দিনটি বিশেষ করে তোলার জন্য কোনও প্রচেষ্টাই থাকে না তাঁদের স্বামীদের। এমনও অভিযোগ থাকে কারও কারও। মোবাইল ফোনে তারিখটা সেভ করে রেখে অনেকেই বৌয়ের চোখরাঙানি থেকে নিস্তার পান বটে, তবে বৌকে খুশি করার জন্য কী উপহার দেবেন, তা ভেবেই মাথায় চিন্তার ভাঁজ! এমনকি, দেওয়া যায় যাতে পকেটের উপরও বেশি চাপ পড়বে না? কী পেলে বৌ খুশি হবেন, রইল এমনই কিছু উপহারের হদিস।

Symbolic Image of Romance

স্বল্পতেই কি খুশি হবেন বৌরা? ছবি: শাটারস্টক।

সালোঁ ভাউচার: কমবেশি সব মেয়েই সাজগোজ করতে বেশ পছন্দ করেন। অথচ সংসার ও অফিসের চাপে নিজের প্রতি যত্ন নেওয়ার তেমন সময়-সুযোগ হয়ে ওঠে না অনেকেরই। তাই সালোঁর একটি প্যাকেজ করে সেই ভাউচারটি স্ত্রীকে উপহার দিতে পারেন। আপনার এই ভাবনা স্ত্রীর মন জয় করবেই। প্যাকেজে বডি মাসাজ, ফেশিয়াল, হেয়ার স্পা রাখতে পারেন।

স্টেকেশনের পরিকল্পনা: কর্মব্যস্ত জীবনে একে অপরের সঙ্গে সময় কাটানো হয়ে ওঠে না। বিবাহবার্ষিকী উপলক্ষে বৌয়ের সঙ্গে কাছেপিঠে কোনও রেসর্টে স্টেকেশনের পরিকল্পনা করতেই পারে। হোটেল বুকিংয়ের প্রিন্টআউটি সুন্দর খামে ভরে চমকে দিন সঙ্গীকে।

পোষ্য: আপনার স্ত্রী কি কুকুরছানার সঙ্গে সময় কাটাতে ভালবাসেন? দীর্ঘ দিন ধরে বাড়িতে পোষ্য আনার পরিকল্পনা করছেন কি? সে ক্ষেত্রে বাড়িতে একটি পোষ্য এনে চমকে দিতে পারেন তাঁকে! তবে বাড়িতে পোষ্য নিয়ে আসা কিন্তু বড় দায়িত্বের বিষয়। তাই ভেবেচিন্তে তবেই এই উপহার দিন।

হ্যান্ডব্যাগ: এক এক ধরনের পোশাকের সঙ্গে এক একটি হ্যান্ডব্যাগ নিতে পছন্দ করেন অনেকেই। আপনার স্ত্রীরও কি সেই শখ রয়েছে? তা হলে উপহারের তালিকায় রাখতেই পারেন একটি হ্যান্ডব্যাগ।

ডেটের পরিকল্পনা: বিয়ের বর্ষপূর্তিতে অফিস থেকে ছুটি নিয়ে সারা দিন স্ত্রীর সঙ্গে কাটানোর পরিকল্পনা করুন। একটি সিনেমার টিকিট কেটে রাখুন আগে থেকে। সিনেমার পর ভাল কোনও রেস্তরাঁয় খাওয়াদাওয়া। সেখানেও স্ত্রীর পছন্দের রেস্তরাঁটাই বাছাই করুন। দিনের শেষে টুকিটাকি শপিং— ব্যস আর কী চাই! স্ত্রীর মন জয় করতে এই কাজ করতে পারলেই কেল্লাফতে। তবে আগে থেকে স্ত্রীকে কিছু জানতে দেবেন না। পুরোটাই থাকুক আমার আপনার মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gift Ideas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE