Advertisement
১৭ মে ২০২৪
Hilari Clinton

স্কার্ট পরে সে কী কেলেঙ্কারি! কোন বিতর্ক এড়াতে নিয়মিত প্যান্ট পরা শুরু করলেন হিলারি

হাঁটু পর্যন্ত ঝুলের স্কার্ট এবং মানানসই সাফারি স্যুট— এমন পোশাকেই ধরা দিতেন হিলারি ক্লিন্টন। ১৯৯৫-এর পর সেই পোশাকে এল বদল। রাতারাতি নিজের সাজ বদলে ফেলার কারণ জানালেন তিনি।

স্কার্টের বদলে হিলারি ক্লিন্টন পরতে শুরু করেন লম্বা প্যান্ট।

স্কার্টের বদলে হিলারি ক্লিন্টন পরতে শুরু করেন লম্বা প্যান্ট। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৫
Share: Save:

১৯৯৫ সাল। রাজনৈতিক কর্মসূচী কিংবা সাংবাদিক সম্মেলন— তার আগে পর্যন্ত হাঁটু পর্যন্ত ঝুলের স্কার্ট এবং নকশা করা সাফারি স্যুটেই প্রকাশ্যে আসতেন হিলারি ক্লিন্টন। কিন্তু ১৯৯৫ সালের পর থেকে বদল দেখা গেল প্রাক্তন বিদেশ সচিব এবং আমেরিকার প্রাক্তন ফার্স্ট লেডির পোশাকে। স্কার্টের বদলে তিনি পরতে শুরু করলেন লম্বা প্যান্ট। রাতারাতি আমেরিকার তৎকালীন ফার্স্ট লেডির এমন ভোলবদল নিয়ে কম জলঘোলা হয়নি। সংবাদমাধ্যমের প্রশ্নের মুখেও পড়তে হয়েছে হিলারি ক্লিন্টনকে। তবুও মুখ খোলেননি। সম্প্রতি, স্কার্ট ছেড়ে প্যান্টস্যুট পরার কারণ খোলসা করলেন আমেরিকার এই অভিজ্ঞ রাজনীতিবিদ।

স্কার্ট ছেড়ে প্যান্টস্যুট পরার কারণ খোলসা করলেন হিলারি ক্লিন্টন।

স্কার্ট ছেড়ে প্যান্টস্যুট পরার কারণ খোলসা করলেন হিলারি ক্লিন্টন। ছবি- সংগৃহীত

১৯৯৫ সালে, ব্রাজিল রাষ্ট্রীয় সফরের পরেই মূলত স্কার্টের পরিবর্তে প্যান্টস্যুট পরতে শুরু করেন। একটি জাতীয় সংবাদমাধ্যমকে হিলারি জানিয়েছেন, ব্রাজিল সফরে কোনও সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। সেই সময় তিনি লক্ষ করেন, কয়েক জন ফটোগ্রাফার সাংবাদিক তাঁর উন্মুক্ত পায়ের দিকে ক্যামেরার লেন্স তাগ করে তাঁর ছবি তোলার চেষ্টা করছেন। সেই মুহূর্তে বিষয়টি অত গুরুত্ব দেননি। পরে সেই ব্রাজিল সফরের ছবিতে তাঁর অন্তর্বাস দেখা গিয়েছিল বলে জানান তিনি। পরে অবশ্য সেই ছবি ব্রাজিলিয়ান অন্তর্বাস সংস্থার বিজ্ঞাপনে ব্যবহৃত হয়। সেই ঘটনার পর থেকেই হিলারি স্কার্ট ছেড়ে প্যান্ট পরার সিদ্ধান্ত নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hilari Clinton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE