Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Home Decor

Room Makeover: ইনস্টাগ্রামের ছবির মতো ঘর সাজাতে চান? কম বাজেটেও তা সম্ভব

ইনস্টাগ্রামে সকলের বাড়িই যেন সুন্দর। ছবি দেখলেই মনে হয়, সে ভাবে ঘর সাজাই। কিন্তু পকেট তো ফাঁকা। তা হলে?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ১৫:৪৬
Share: Save:

ইনস্টাগ্রাম খুললে মনে হয়, সকলেই বাড়িই যেন সুন্দর করে সাজানো। ঝকঝকে সুন্দর দেখতে। আপনারও ইচ্ছে করে তেমন ভাবে ঘর সাজাতে। অথচ বাজেট তেমন নেই। প্রচুর খরচ করে এখনই যে গোটা বাড়ি রং করিয়ে ফেলতে পারবেন বা সুন্দর সুন্দর আসবাব কিনে ফেলতে পারবেন, তার উপায় নেই। তা হলে কী করে দৃষ্টিনন্দন ভাবে সাজাবেন নিজের ঘর? কয়েকটি উপায় রয়েছে, যেগুলোয় বেশি খরচ হবে না। এবং একটু বুদ্ধি খাটালেই ঘর নিজের মতো করে সাজিয়ে নেওয়া যাবে। জেনে নিন কিছু ফিকির।

ওয়ালপেপার
দেওয়ালে নতুন রং করা শুধু খরচসাপেক্ষ নয়, ঝক্কিরও। তাই ওয়াল পেপার কিনে নিন। আঠা দেওয়া থাকলে আপনি নিজেই লাগাতে পারেন। গোটা দেওয়ালটা না করে ঘরের একটি কোণেও করতে পারেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কুশন-পর্দা-বেডকভার
অনেক সময় এই ছোটখাটো কয়েকটা বদল করলেও ঘরের ভোল পাল্টে যায়। এগুলি বদলাতে আপনার বিশেষ কোনও খরচও হবে না। একটা ভারী পর্দার সঙ্গে একটা স্বচ্ছ পর্দা বা মাটিতে একটা অন্য রকম দেখতে রংবেরঙের কার্পেট পাতলেই ঘর অন্য রকম দেখাবে।

আলো
অনেক সময় ঘরের যে কোনও একটা জিনিস বদলালেও ঘর অন্য রকম দেখতে লাগে। দেওয়ালে একটি ছবির বদলে একটা নতুন ডিজাইনের আয়না লাগিয়ে দেখুন। ঘর দেখতে বড় লাগবে। ঘরের যে কোণে বসে আপনি বই পড়তে বা গান শুনতে ভালবাসেন, সেখানে একটা তুর্কি আলো বা টেরাকোটার আলোর শেড লাগিয়ে দেখতে পারেন।

ছোটখাটো বদল
ঘরের দেওয়াল-জো়রা আলমারির হ্যান্ডেল বা ড্রেসিং টেবিলের হাতলগুলি বদলে ফেলতে পারেন। ঘরের এক কোণে কিছু গাছ রাখতে পারেন। বিছানার পাশের টেবিলে নতুন ঘড়ি বসাতে পারেন। এই রকম ছোট ছোট বদলেও আপনার শোওয়ার ঘরটি সেজে উঠবে একদম অন্য রূপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Decor wallpaper Home Decor Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE