Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Technology

Whatsapp: হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখলেন, অথচ তিনি জানতেও পারলেন না! কী ভাবে

আপনি কি হোয়াটসঅ্যাপে এমন কারও সঙ্গে যুক্ত, যাঁর স্ট্যাটাস আপনি দেখতে চান, কিন্তু সেটি জানতে দিতে চান না?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১৭:৫৪
Share: Save:

নেটমাধ্যমের বিভিন্ন অ্যাপে ‘স্টোরি’ তৈরি করা যায়। ছবি বা ছোট ভিডিয়ো ‘স্টোরি’ হিসাবে প্রকাশ করা যায়। নির্দিষ্ট সময়ের পরে এই ‘স্টোরি’ আর থাকে না। বন্ধুতালিকায় থাকা কে কে ওই স্টোরিগুলি দেখেছেন, তাও জানা যায় নেটমাধ্যমের অ্যাপগুলি থেকে।

ঠিক একই রকম ভাবে হোয়াটসঅ্যাপেও ‘স্টোরি’ তৈরি করা যায়। যদিও তাকে বলা হয় ‘স্ট্যাটাস’। যে কোনও স্ট্যাটাসের মেয়াদ ২৪ ঘণ্টা। তার পরেই হারিয়ে যায় এগুলি। এর মধ্যে কে কে স্ট্যাটাস-টি দেখেছেন, তার তালিকাও দিয়ে দেয় হোয়াটসঅ্যাপ

আপনি কি হোয়াটসঅ্যাপে এমন কারও সঙ্গে যুক্ত, যাঁর স্ট্যাটাস আপনি দেখতে চান, কিন্তু সেটি জানতে দিতে চান না? তাঁর হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখলেই তিনি বুঝতে পারবেন, আপনি সেটি দেখেছেন, সেই ভয়ে এগোচ্ছেন না? সে ক্ষেত্রে জেনে রাখা ভাল, এটি আটকানোর উপায় আছে। অর্থাৎ কারও হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখবেন, কিন্তু তিনি জানতেও পারবেন না। এমন সুযোগ রয়েছে এই অ্যাপটির মধ্যেই। কী ভাবে?

হোয়াটসঅ্যাপের মধ্যেই রয়েছে ‘রেড রিসিপ্ট’ নামক একটি বোতাম। এটি বন্ধ করে রাখলে কোনও মেসেজ কারও কাছে পৌঁছনোর পরে তিনি সেটি পড়েছেন কি না, তা বোঝা যায় না। আর এটি চালু থাকলে যদি সেই ব্যক্তি মেসেজটি পড়েন, তা হলে মেসেজের তলার টিক মার্ক দু’টি নীল হয়ে যায়।

এই ‘রেড রিসিপ্ট’ই স্ট্যাটাসের বিষয়টিকেও নিয়ন্ত্রণ করে। অর্থাৎ আপনি যদি ‘রেড রিসিপ্ট’ বন্ধ করে রাখেন, তা হলে কারও স্ট্যাটাস দেখলেও, তিনি সেটি জানতে পারবেন না। তবে পাশাপাশি এটিও মনে রাখতে হবে, এ ক্ষেত্রে আপনার স্ট্যাটাস কেউ দেখলে, সেটি আপনিও জানতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Technology WhatsApp Status
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE