Advertisement
০৭ মে ২০২৪
Divorce Photoshoot

বিয়ে নয়, বিচ্ছেদের উদ্‌যাপন! ‘ডিভোর্স ফোটোশুট’ নিয়ে হইচই সমাজমাধ্যমে

বিচ্ছেদ যেমনই হোক, তা বেদনার। তবে দু’জন মানুষ এক সঙ্গে খারাপ থাকার চেয়ে আলাদা থাকা অনেক পরিণত এবং সুস্থ সিদ্ধান্ত।

Divorce photoshoot

সর্বোচ্চ আদালতের রায়ে বিবাহবিচ্ছেদ নিয়ে যখন সমাজমাধ্যম তোলপাড়, তখন এই ফটোশুট নিয়েও বিবিধ সুর সমাজমাধ্যমে। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ২০:২৭
Share: Save:

বিয়ের আগে, বিয়ের পরে নানা রকম ভাবে ছবি তোলার চল হয়েছে ইদানীং। যদিও পাশ্চাত্য দেশে সেই চল আগেও ছিল। কিন্তু বিয়ে ভাঙার পর এমন উদ্‌যাপন করতে দেখেছেন কাউকে? সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে বেশ কিছু ছবি। সেখানে দেখা গিয়েছে, টকটকে লাল পোশাক পরে ওই তরুণী হিল জুতো পরা পা দিয়ে চুরচুর করে ভেঙে ফেলছেন যুগলের ছবি দেওয়া ফ্রেম। সম্প্রতি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে এক তরুণীর বিচ্ছেদ উদ্‌যাপনের বিভিন্ন রকম ছবি। সেখানে দেখা গিয়েছে, ওই তরুণী তিক্ত সম্পর্ক থেকে মুক্তি পাওয়ার আনন্দ উদ‌্‌যাপন করছেন। শুধু বিয়ে নয়, এ কথা স্পষ্ট যে সময়ের সঙ্গে সঙ্গে বিচ্ছেদ নিয়েও মানুষের ধারণা বদলাচ্ছে।

অন্য দিকে, ১ মে সোমবার বিচ্ছেদ নিয়ে যুগান্তকারী একটি রায় ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। এত কাল অবধি হিন্দু বিবাহ আইনের ১৩বি ধারা অনুসারে কোনও ব্যক্তি বিবাহবিচ্ছেদের জন্য আবেদন করলে তা মঞ্জুর হতে ৬ মাস সময় লাগত। পারস্পরিক সহমতের ভিত্তিতে বিবাহবিচ্ছেদ চাওয়া হলেও বাধ্যতামূলক ভাবে ওই সময়সীমা মেনে চলতে হত। ১মে ২০২৩ সোমবার, বিচ্ছেদ সংক্রান্ত একটি মামলায় ‘বাধ্যতামূলক’ সেই সময়সীমা কমে যাওয়ার ইঙ্গিত দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

Divorce photoshoot

তিক্ত সম্পর্ক থেকে মুক্তি পাওয়ার আনন্দ উদ‌্‌যাপন করছেন। ছবি- সংগৃহীত

সর্বোচ্চ আদালতের রায়ে বিবাহবিচ্ছেদ নিয়ে যখন সমাজমাধ্যম তোলপাড়, তখন এই ফটোশুট নিয়েও বিবিধ সুর সমাজমাধ্যমে। মন্তব্যকারীদের মধ্যে একজন লিখেছেন, “বিয়ে যদি উদ‌্‌যাপনের বিষয় হয়, তবে বিচ্ছেদ হবে না কেন? তবে কে কী ভাবে উদ্‌যাপন করবেন, তা ওই ব্যক্তির ব্যক্তিগত পছন্দ-অপছন্দের উপর নির্ভর করে।” দ্বিতীয় জনের বক্তব্য, “এ বার ফটোশুট করার জন্যই বিচ্ছেদের মামলা না শুরু হয়।” তৃতীয় জনের বক্তব্য,“আমার তো ওঁর স্বামীর জন্য আনন্দ হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Divorce Party
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE