Advertisement
১৮ এপ্রিল ২০২৪
marriage

Fake Marriage: বেতন দিয়ে রাখা হত ভুয়ো পাত্র-পাত্রীদের! নকল বিয়ের চক্র ধরল পুলিশ

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগে উত্তরপ্রদেশের মিরাট থেকে ১৫ জনকে আটক করল পুলিশ।

‘ডলি কি ডোলি’ ছবিতেও দেখানো হয়েছিল ভুয়ো বিয়ের ফাঁদ!

‘ডলি কি ডোলি’ ছবিতেও দেখানো হয়েছিল ভুয়ো বিয়ের ফাঁদ! ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১৭:৫৭
Share: Save:

ভুয়ো বিবাহচক্র চালানোর অভিযোগে ১০ মহিলা-সহ ১৫ জনকে আটক করল পুলিশ। উত্তরপ্রদেশের মিরাটের ঘটনা। হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ ও রাজস্থানের বেশ কিছু ব্যক্তির অভিযোগের ভিত্তিতে, মিরাটের একটি শপিং মলে অভিযান চালিয়ে ওই ১৫ জনকে আটক করা হয়।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, নিরজ গর্গ ও ডিম্পল সিংহ নামে দুই ব্যক্তি এই চক্রের মাথা। যাঁদের আটক করা হয়েছে, তাঁদের অধিকাংশই ওই চক্রে বেতনভুক কর্মী হিসাবে কাজ করতেন। তাঁদের কাজ ছিল পাত্র কিংবা পাত্রী সেজে টাকা হাতানো। বিয়ের প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগে সম্প্রতি দিল্লি ও মথুরায় পুলিশের দ্বারস্থ হন চার ব্যক্তি। তার পরই জানা যায়, প্রতারণার পিছনে রয়েছে একই চক্র। তবে মূল অভিযুক্ত নিরজ ও ডিম্পল এখনও পলাতক।

কী ভাবে কাজ করত এই প্রতারণা চক্র? পুলিশ সূত্রে খবর, প্রথমে বিভিন্ন সংবাদপত্রে বিয়ের বিজ্ঞাপন দেওয়া হত। উৎসাহী পাত্র-পাত্রীরা যোগাযোগ করলে এককালীন কিছু টাকা নিত সংস্থাটি। যোগাযোগ করিয়ে দেওয়া হত সাজানো পাত্র কিংবা পাত্রীর সঙ্গে। এর পর বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধীরে ধীরে টাকা হাতাতেন ওই জাল পাত্র-পাত্রীরা। কিন্তু বিয়ের ঠিক আগে আগেই বিভিন্ন অজুহাতে ভেঙে দেওয়া হত বিয়ে। তবে হাতানো টাকার থেকে অল্প কিছুই হাতে পেতেন জাল পাত্র-পাত্রীরা। তাঁদের জন্য ছিল মাসিক বেতনের ব্যবস্থা। মাসে ১০ হাজার টাকা মাইনে পেতেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

marriage Scam matrimonial site
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE