Advertisement
২৫ এপ্রিল ২০২৪

Funny Survey: পোষ্য না প্রেমিক-প্রেমিকা, কে বেশি বিশ্বস্ত? কী বলছে সমীক্ষা

‘ডিসি লিগ অব সুপার পেট্‌স’ নামে একটি ছবির প্রচারের জন্য এক রেস্তোরাঁ কর্তৃপক্ষের করা একটি সমীক্ষায় উঠে এল পোষ্য-পালক সম্পর্কের একাধিক দিক।

সঙ্গী না পোষা কুকুর-বেড়াল, কে বেশি প্রিয়

সঙ্গী না পোষা কুকুর-বেড়াল, কে বেশি প্রিয় ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
ব্রিটেন শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১০:৩২
Share: Save:

সমীক্ষার বিষয়টি যেমন অভূতপূর্ব, সমীক্ষার ফলাফলও তেমনই চমকপ্রদ! ব্রিটেনের প্রায় দেড় হাজার মানুষের উপর করা একটি সাম্প্রতিক সমীক্ষা বলছে, প্রায় অর্ধেক সংখ্যক মানুষই জানিয়েছেন, তাঁদের যে কোনও আত্মীয়-পরিজনের তুলনায় পোষা কুকুর কিংবা বেড়াল অনেক বেশি বিশ্বস্ত। আর এক-চতুর্থাংশ মানুষ জানিয়েছেন, নিজের পোষ্যটি সঙ্গীর থেকেও বেশি প্রিয় তাঁদের কাছে!

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

শুধু এই দু’টি বিষয়ই নয়, পোষ্যের সঙ্গে সম্পর্কিত আরও একাধিক বিষয় উঠে এসেছে ‘ডিসি লিগ অব সুপার পেট্‌স’ নামক একটি ছবির প্রচারের জন্য এক রেস্তোরাঁ কর্তৃপক্ষের তরফ থেকে করা এই সমীক্ষায়। সমীক্ষায় অংশ নেওয়া প্রতি তিন জনের মধ্যে দু’জন জানিয়েছেন, তাঁদের পোষ্যই তাঁদের সবচেয়ে ভাল বন্ধু। প্রায় ২০ শতাংশ মানুষ জানিয়েছেন, প্রাণপ্রিয় পোষ্যটি অন্য যে কোনও মানুষের তুলনায় অনেক বেশি গুরুত্বপূর্ণ তাঁদের জীবনে।

কিন্তু এমন ভাবনার কারণ কী? প্রায় ৬০ শতাংশ মানুষের মতে এর মূল কারণ, পোষ্য কখনওই তাঁদের ভুল বোঝে না। মুখ বুজে ভালবেসে যায়। এমনকি, প্রায় ২০ শতাংশ মানুষের এ-ও বিশ্বাস, স্বামী বা স্ত্রী-র তুলনায় পোষ্য অনেক ভাল বুঝতে পারে তাঁদের অনুভূতি। এক-চতুর্থাংশ মানুষের দাবি, তাঁদের মন খারাপ থাকলে তা বুঝতে পেরে আদরও করে দেয় পোষ্য। পালকরা দিনে গড়ে ১৪ বার পোষ্যকে জড়িয়ে ধরে আদর করেন বলেও জানা গিয়েছে সমীক্ষায়। তবে সম্পর্কের সমীকরণ একেবারেই ব্যক্তিগত একটি বিষয়, তাই এই ধরনের সমীক্ষাকে ধ্রুব সত্য বলে না মেনে নিছক মজার বিষয় হিসেবেই দেখা উচিত বলে মত বিশেষজ্ঞদের একাংশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE