Advertisement
২৫ জুন ২০২৪
Bonus

বোনাসে ৫২ মাসের বেতন! কোন সংস্থার কর্মীরা পাচ্ছেন এত টাকা?

করোনা অতিমারির পর লাভের মুখ দেখতেই কর্মীদের মধ্যে তা বিলিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল একটি সংস্থা।

This shipping company is giving its employees five years of salary as bonus

ওই সংস্থায় কর্মরত ৩১০০ কর্মীর মধ্যে কেউ কেউ প্রায় ৬৫ হাজার ডলারেরও বেশি বেতন পেয়েছেন। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
তাইপেই শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৫:৪০
Share: Save:

তাইওয়ানের একটি বিখ্যাত শিপিং সংস্থা ‘এভারগ্রিন’ তাদের কর্মীদের আগামী ৫২ মাসের বেতন আগাম দেওয়ার কথা ঘোষণা করেছে। গত বছর কর্মীদের কাজের গুণগত মান কেমন ছিল, তা বিচার-বিবেচনা করে তার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

এক বিবৃতিতে ওই সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত বছরগুলিতে অতিমারির কারণে ব্যবসাপাতি তেমন হয়নি। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরেই নিত্যপণ্যের চাহিদা অনেকটা বেড়ে যায়। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে পরিবহণের চাহিদাও। যার ফলে এই পরিবহণ সংস্থাটির লভ্যাংশের পরিমাণ গিয়ে দাঁড়ায় প্রায় ৭০০ কোটি ডলারে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৫৭ হাজার ৮৫৭ কোটি টাকা। তাই এই লাভের অঙ্কই কর্মীদের মধ্যে বিলিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হয়। প্রতিষ্ঠানের ব্যবসায়িক কাজকর্ম এবং কর্মীদের ব্যক্তিগত দক্ষতার উপর ভিত্তি করেই এই বোনাস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সেই দেশের একটি পত্রিকার রিপোর্টে বলা হয়েছে, ওই সংস্থায় কর্মরত ৩১০০ কর্মীর মধ্যে কেউ কেউ প্রায় ৬৫ হাজার ডলারেরও বেশি বেতন পেয়েছেন। তবে তা পুরোটাই তাঁদের কর্মদক্ষতা দিয়ে বিচার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bonus Employees
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE