কিছু কৌশল মানেন, তা হলেও মেদকে জব্দ করা যায়।’’ আর তারই নিদান দিতে দিনের মধ্যে নূন্যতম কিছু সময় বরাদ্দ করার কথা বলছেন বিশেষজ্ঞরা।
নিজস্ব প্রতিবেদন
২৩ জুলাই, ২০১৯
cold and cough
নিজস্ব প্রতিবেদন
অসুখ করলে ঠিকঠাক চিকিৎসার ব্যবস্থা করাই বুদ্ধিমানের কাজ। তবে সর্দি-কাশির প্রকোপ থেকে  নিজেদের বাঁচাতে কিছু ঘরোয়া উপায়ও অবলম্বন করা যেতেই পারে।
২৩ জুলাই, ২০১৯
heart attack
সুজাতা মুখোপাধ্যায়
ইসকিমিক হৃদরোগের ফলে হার্টের প্রধান ধমনীগুলি যখন বন্ধ হতে শুরু করে তার আশপাশে সরু সরু যে ধমনী আছে (কোল্যাটারালস), যারা এমনিতে তেমন কোনও কাজ করে না, তাদের জাগিয়ে তুলতে শুরু করে সে৷
২৩ জুলাই, ২০১৯
Apps
সুনীতা কোলে
বিশেষজ্ঞেরা জানাচ্ছেন, এ সবই হতে পারে মোবাইলে আসক্তির লক্ষণ। শুধু প্রাপ্তবয়স্ক নয়, এই আসক্তি থাবা বসিয়েছে শিশু-কিশোরদের মধ্যেও। মোবাইলে আসক্তির প্রভাব পড়ছে দৈনন্দিন জীবনে।
২২ জুলাই, ২০১৯
PreMature Graying
নিজস্ব প্রতিবেদন
মাথায় সাদা চুল দেখা গেলেই সতর্ক হন। এমন কিছু টিপস মেনে চলুন যাতে সাদা হয়ে যাওয়া চুল কালো হয়ে যায়। আবার বাকি চুলেরও পুষ্টিসাধন হয়। সে ক্ষেত্রে বাজারচলতি কৃত্রিম রঙ থেকে শতহস্ত দূরে থাকুন। তার থেকে বেছে নিন ঘরোয়া পদ্ধতি। এমন কিছু পদ্ধতি, যাতে চুলের রঙ এবং স্বাস্থ্য দুইই বজায় থাকে।
২১ জুলাই, ২০১৯
Healthy Continental
সুজাতা মুখোপাধ্যায়
আমিষ প্রোটিনে আছে উপকারী ও অপকারী দু–রকম চর্বিই৷ অপকারী চর্বি ছেঁটে ফেলে স্বাস্থ্যকর লিন প্রোটিন, যেমন, মাছ, বিফ–পর্ক–চিকেনের কিছু অংশ, ডিমের সাদা খান৷ নিরামিষ প্রোটিনে স্যাচুরেটেড ফ্যাট কম থাকে৷ কাজেই সয়াবিন, বিন–ডাল–ছোলা–রাজ, ডাব্লড টোনড দুধ ও এই দুধে বানানো খাবার খান৷ ক্যালোরি বেশি বলে তৈলাক্ত মাছ–মাংস, ডিমের কুসুম, হোল মিল্ক ও এই দুধের চিজ, দই, ছানা, আইসক্রিম, দুধের সর ব্রাত্য এই ডায়েটে৷
২০ জুলাই, ২০১৯
Face App
নিজস্ব প্রতিবেদন
আমার ফোনের সব ছবি চুরি হয়ে যাচ্ছে না তো!
২০ জুলাই, ২০১৯
facial
নিজস্ব প্রতিবেদন
বার্ড পু ফেশিয়ালের আর এক নাম নাইটিঙ্গল ফেশিয়াল। জাপানে উদ্ভুত এই ফেশিয়ালে পাখির মল, চালের গুঁড়ো আর জল মিশিয়ে মালিশ করা হয়। কিছু কিছু পাখির মলে বিশেষ এনজাইম বা উৎসেচক থাকে, যাতে ক্ষতিগ্রস্ত ত্বকও হয়ে ওঠে চকচকে।
১৯ জুলাই, ২০১৯
Meme
ঋজু বসু
সোশ্যাল মিডিয়ায় বহু ব্যবহৃত একটি অ্যাপের সৌজন্যে জনে-জনে বুড়ো হওয়ার হিড়িক দেখে আমবাঙালির কিন্তু মনে পড়ছে সত্যজিৎ রায় আর গণেশ মুৎসুদ্দি দু’জনকেই।
১৯ জুলাই, ২০১৯
utensils
সুজাতা মুখোপাধ্যায়
কম তেলে রান্না করতে ও সহজে পরিষ্কার করতে এর জুড়ি মেলা ভার৷ ১৯৪৬ সালে টেফলন কোটিংয়ের হাত ধরে সে প্রথম আসে বাজারে৷ তারপর একে একে সিলভারস্টোন, টেফাল, অ্যানোলন, সার্কুলন, সেফালন ও আরও অনেকে আসতে থাকে৷ মূলত অ্যালুমিনিয়মের সঙ্গে বিভিন্ন উপায়ে এদের জুড়ে এ সব বাসন বানানো হয়৷ সাম্প্রতিক গবেষণা থেকে জানা গেছে এই সব উপাদানের সঙ্গে বন্ধ্যাত্ব, পড়াশোনার দক্ষতা কমে যাওয়া ও ওজন বাড়ার একটা যোগ আছে৷ যদিও তা সত্ত্বেও তার বাজার পড়ে যাওয়ার বদলে ক্রমাগত ঊর্ধ্বমুখী৷
১৮ জুলাই, ২০১৯
phone
সংবাদ সংস্থা
এখন বাজারে এবং বিভিন্ন অনলাইন স্টোরে ফোনের জন্য ওয়াটার প্রুফ পাউচ পাওয়া যায়।
১৮ জুলাই, ২০১৯
আরও খবর