Advertisement
২০ এপ্রিল ২০২৪

খবরের জগতকে আক্রমণ অরবিন্দর

এত দিন নিশানায় ছিলেন দুর্নীতিগ্রস্ত রাজনৈতিক নেতা, ব্যবসায়ী বা আমলারা। এ বার সেই তালিকায় অন্তর্ভুক্ত হলেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও। ক্ষমতায় এলে নরেন্দ্র মোদীর হয়ে প্রচার করা সংবাদমাধ্যমের প্রতিনিধিদের জেলে পোরার হুমকি দিয়েছেন অরবিন্দ কেজরীবাল।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৪ ০৪:০৫
Share: Save:

এত দিন নিশানায় ছিলেন দুর্নীতিগ্রস্ত রাজনৈতিক নেতা, ব্যবসায়ী বা আমলারা। এ বার সেই তালিকায় অন্তর্ভুক্ত হলেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও। ক্ষমতায় এলে নরেন্দ্র মোদীর হয়ে প্রচার করা সংবাদমাধ্যমের প্রতিনিধিদের জেলে পোরার হুমকি দিয়েছেন অরবিন্দ কেজরীবাল। গত কাল নাগপুরে একটি নৈশভোজে আপ-সুপ্রিমো অভিযোগ করেন, বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী মোটা অঙ্ক দিয়ে কিনে নিয়েছেন একাধিক সংবাদমাধ্যমকে। সংবাদমাধ্যমগুলি তাই কেবল মোদীর হয়েই প্রচার চালাচ্ছে। কেজরীবালের ওই বক্তব্য প্রচারিত হতে শুরু করলে বিতর্কের সৃষ্টি হয়। পরে আপ নেতা মণীশ সিসৌদিয়া অবস্থা সামাল দিতে বলেন, “মিডিয়ার একাংশ এই কাজ করছে। সবাই নয়।” এই যুক্তি অবশ্য ধোপে টেকেনি।

কী বলেছিলেন কেজরীবাল? তাঁর বক্তব্য ছিল, “এক বছর ধরে মিডিয়া প্রচার চালাচ্ছে যে, মোদী ক্ষমতায় এসে গিয়েছেন। মোদীকে তুলে ধরার জন্য কিছু চ্যানেলকে বিপুল পরিমাণ অর্থ দেওয়া হয়েছে।” মূলত তিনটি বৈদ্যুতিন মাধ্যমের তুলে কেজরীবাল বলেন, “আমাদের সরকার ক্ষমতায় এলে তদন্ত করে দোষী সংবাদমাধ্যমের কর্মীদের জেলে পুরব।”

কেজরীবালের কথা আজ মিলিয়ে দিয়েছে কংগ্রেস-বিজেপিকে। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী মণীশ তিওয়ারি বলেন, “সমালোচনা সহ্য করার শক্তি থাকা উচিত রাজনীতিকদের।” বিজেপির রবিশঙ্কর প্রসাদ বলেন, “যে মিডিয়া কেজরীবালদের প্রচারে রেখেছিল, এখন তারাই সমালোচনা করছে।” কেজরীবালের কথার সমালোচনা করে রাষ্ট্রপতি ও নির্বাচন কমিশনের দ্বারস্থ হবে বিজেপি। ব্রডকাস্ট এডিটরস অ্যাসোসিয়েশন বলেছে, “এই ধরনের মন্তব্য দায়িত্বজ্ঞানহীন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE