• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জাতীয় সড়কের ধারে মদের দোকান বন্ধ, কাজ হারাবেন ১০ লক্ষ!

Liquor Ban

জাতীয় সড়কের ধারে মদের দোকান বন্ধে কর্মহীন হতে পারেন দশ লক্ষেরও বেশি মানুষ। গত শনিবার এক প্রেস বিবৃতিতে এমন আশঙ্কাই প্রকাশ করেছে হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া (এইচআরএডব্লিউআই)। এইচআরএডব্লিউআই-এর প্রেসিডেন্ট দিলীপ দাতওয়ানির বলেন, “কেবলমাত্র পশ্চিমাঞ্চলেই বন্ধ হয়ে যেতে বা ক্ষতির মুখে পড়তে পারে ৩৫ হাজার বার-রেস্তোরাঁ।”

গত ডিসেম্বরে এক রায়ে জাতীয় ও রাজ্য সড়কের ৫০০ মিটারের মধ্যে মদ বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করে সুপ্রিম কোর্ট। তা ছাড়া, চলতি বছরে ৩১ মার্চের পর ওই দূরত্বের মধ্যে কোনও মদের দোকানের লাইসেন্স বাজেয়াপ্ত করা ছাড়াও নতুন লাইসেন্স বন্ধেরও নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। তবে পরে অবশ্য শীর্ষ আদালত আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বর্তমান লাইসেন্সের মেয়াদ বাড়ানোর নির্দেশ দেয়।

আরও পডুন

জোধাবাঈ রাজপুত নন, পর্তুগিজ!

ওই নির্দেশিকার পর জাতীয় সড়কের ৫০০ মিটারের মধ্যে থাকা সমস্ত বার-রেস্তোরাঁর ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। স্বাভাবিক ভাবেই গোটা বিষয়ে আশাহত হোটেল মালিক থেকে শুরু করে ওই শিল্পের সঙ্গে জড়িত মানুষজন। ফেডারেশন অব হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশনস অব ইন্ডিয়া (এফএইচআরআই)-এর প্রাক্তন সভাপতি বলেন, “শীর্ষ আদালতের এই নির্দেশের পর ৪০৮ হাজার কোটি টাকার ভারতীয় ফুড সার্ভিস ইন্ডাস্ট্রি অন্তত পক্ষে ২০০ হাজার কোটি টাকা লোকসানের মুখে পড়বে।”

আরও পডুন

রিং-এর মধ্যেই বান্ধবীকে প্রোপোজ!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন