• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২৬ জানুয়ারি উপলক্ষে বাতিল হবে হাজার উড়ান

Delhi airport
ছবি: সংগৃহীত।

Advertisement

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আগামী ১৮ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ থাকবে দিল্লির আকাশপথ। আর তার জেরে এ ক’দিনে বাতিল হতে পারে প্রায় ১ হাজারটি উড়ান!

দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ সম্প্রতি একটি নোটিস (নোটাম) জারি করে জানিয়েছেন, ওই ন’দিন সকাল সাড়ে দশটা থেকে দুপুর বারোটা পনেরো পর্যন্ত দিল্লি বিমানবন্দরে সমস্ত বিমান ওঠানামা বন্ধ রাখা হবে। ওই সময় রাজধানীর আকাশে প্রজাতন্ত্র দিবসের মহড়া চালাবে বায়ুসেনার বিমান।

বিমানবন্দর কর্তৃপক্ষের হিসেব অনুযায়ী, দেশের অন্যতম ব্যস্ত এই বিমানবন্দরে ঘণ্টায় গড়ে ৬৭টি বিমান ওঠানামা করে। সেই হিসেবে প্রতি দিন ওই নির্দিষ্ট সময়ে ১০০টি করে বিমান বাতিল হতে পারে। যার মধ্যে অন্তত ৪০টি আর্ন্তজাতিক বিমান। কর্তৃপক্ষ জানিয়েছেন, ন’দিন ওই সময়ের আওতায় পড়া আন্তর্জাতিক বিমানগুলিকে নির্ধারিত সময়ের আগে পরে ওঠা-নামার ব্যবস্থা করা হবে। আর অন্তর্দেশীয় বিমান সংস্থাগুলিকে নতুন সময়সূচি তৈরির জন্য নির্দেশ দেওয়া হবে।

এখন আশঙ্কা, বহু উড়ান বাতিল হওয়ায় বিমান সংস্থাগুলির উপর চাপ বাড়বে। চাহিদা বাড়বে টিকিটের। সেই সুযোগে চড়া দামে টিকিট বেচে মুনাফা লাভ করতে চাইবে বিমান সংস্থাগুলি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন