• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জম্মুতে অভিযান, নিহত ২ জঙ্গি

Indian Army
পাঁচ ঘণ্টা সংঘর্ষ চলে।

জম্মু-কাশ্মীরের চন্দ্রভাগা উপত্যকায় জঙ্গিদের সঙ্গে দিনভর সংঘর্ষে নিহত হলেন এক সেনা। এক জঙ্গি নেতাও নিহত হয়েছে। পুলিশের দাবি, নিহত জঙ্গি হিজবুল কমান্ডার তাহির আহমেদ বাট। নিরাপত্তা বাহিনীর উপরে একাধিক হামলা ছাড়াও জম্মুর কিস্তওয়াড়ে আরএসএস নেতা অনিল পরিহার ও তাঁর নিরাপত্তারক্ষীর হত্যায় অভিযুক্ত ছিল ওই জঙ্গি।

পুলিশ জানিয়েছে, শনিবার মাঝ রাতে জম্মুর ডোডা শহর থেকে ২৬ কিলোমিটার দূরে পোস্টা-পোটরা গ্রামে জঙ্গি গতিবিধির খবর পায় জম্মু-কাশ্মীর পুলিশ। গাড়ি চলার উপযুক্ত রাস্তা থেকে প্রায় ছ’ঘণ্টা হেঁটে গভীর রাতে গ্রামে পৌঁছয় বাহিনী। তল্লাশির সময়ে বাসিন্দারা বাড়ি থেকে বেরিয়ে আসেন। সেই সময়ে তাহির ও তার সঙ্গীও অস্ত্র লুকিয়ে ফেলে বাসিন্দাদের ভিড়ে মিশে পালাতে চেষ্টা করে। পরিস্থিতি বুঝে বাহিনী বাসিন্দাদের বাড়ি ফিরে যেতে বলে।

জঙ্গিরা যে বাড়িতে লুকিয়ে বলে সন্দেহ হয়েছিল বাহিনীর, সেখান থেকে সকাল সাতটা নাগাদ গুলি ছোড়া হয়। পাঁচ ঘণ্টা সংঘর্ষ চলে। গুলিতে আহত হন এক সেনা। পরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়। পরে এক জঙ্গির দেহও উদ্ধার করেছে বাহিনী। পুলিশ জানিয়েছে, নিহত তাহির বাট আদতে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামার বাসিন্দা। উপত্যকায় হিজবুলের সদ্য নিযুক্ত প্রধান সইফুল্লার ঘনিষ্ঠ সহযোগী হিসেবে কাজ করছিল সে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন