• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুলওয়ামায় এনকাউন্টারে নিহত তিন জঙ্গি, হত এক জওয়ান, চলছে গুলির লড়াই

Encounter
প্রতীকী ছবি।

ফের পুলওয়ামায় এনকাউন্টার। সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত তিন জঙ্গি। নিহত হয়েছেন এক সেনা জওয়ানও। আহত আরও দুই জওয়ান এবং এক জন স্থানীয় বাসিন্দা হাসপাতালে চিকিৎসাধীন। গোটা এলাকা ঘিরে রেখে তল্লাশি চালাচ্ছে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। গোটা এলাকায় কার্ফু জারি করে বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা।

সেনা ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে পুলওয়ামার ডালিপোরা এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর আসে। বৃহস্পতিবার ভোরে সেনাবাহিনী, সিআরপিএফ রাষ্ট্রীয় রাইফেলস এবং স্পেশাল অপারেশনস গ্রুপের যৌথ বাহিনী অভিযান চালায়। গোটা এলাকা ঘিরে ফেলে শুরু হয় তল্লাশি। ডেরার কাছাকাছি পৌঁছতেই গুলি চালায় জঙ্গিরা।

পাল্টা গুলি চালাতে শুরু করে যৌথ বাহিনীও। দফায় দফায় গুলিযুদ্ধে তিন জঙ্গি নিহত হয়। উল্টো দিকে জঙ্গিদের গুলিতে আহত হন তিন সেনা জওয়ান এবং এক স্থানীয় বাসিন্দা। ঘটনাস্থলেই এক সেনা জওয়ানের মৃত্যু হয়। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে। সকাল ১০টা পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, এখনও গোটা এলাকা ঘিরে রেখেছেন বাহিনীর জওয়ানরা। আরও জঙ্গি গা ঢাকা দিয়ে থাকতে পারে, এই আশঙ্কায় চলছে চিরুনি তল্লাশি।

আরও পড়ুন: রাজ্যে প্রচার বন্ধ আজই রাত ১০টায়, সরানো হল স্বরাষ্ট্রসচিবকে

আরও পড়ুন: ‘ষড়যন্ত্র বিজেপির নির্দেশেই, বিদ্যাসাগরের মূর্তি ভাঙার পুরস্কার দেওয়া হল ওদের’

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী হামলা চালানো জঙ্গিরা ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ রেখেছিল। সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েই এই সংঘর্ষের পরই গোটা এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। কার্ফু জারি করে স্থানীয় বাসিন্দাদের বাইরে বেরনোর উপর জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন