• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দিল্লিতে গ্রেটার কোচবিহারের দাবিতে আন্দোলনে অসুস্থ তিনশো

দিল্লিতে যন্তর মন্তরের সামনে পৃথক রাজ্যের দাবিতে শেষ পাঁচ মাস ধরে অনশন আন্দোলন করছিলেন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের কয়েকশো সদস্য। বুধবার সকালে এই আন্দোলনকারীদের মধ্যে অসুস্থ হয়ে পড়েন শ’তিনেক সদস্য। সরকারি স্তরে পৃথক রাজ্য নিয়ে কোনও সদুত্তর না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি দিয়েছেন অ্যাসোসিয়েশনের সদস্যরা।

একটি আলাদা রাজ্যের দাবিতে দীর্ঘ ১৬ বছর ধরে আন্দোলন চলিয়ে যাচ্ছে গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন। গত ১০ মার্চ থেকে রাজধানীতে যন্তর মন্তরের সামনে অনশন আন্দোলন শুরু করেন অ্যসোসিয়েশনের সদস্যরা। সংগঠনের সহ-সভাপতি গৌতম সিংহের দাবি, “সংগঠনের মোট ৩৩৬ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে বেশির ভাগই মঙ্গলবার সকাল থেকে জল পর্যন্ত খাননি।” হাসপাতাল সূত্রে খবর, আন্দোলনকারীদের মধ্যে এক জন বাদে বাকি সবাইকেই ছেড়ে দেওয়া হয়েছে। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে এদের মধ্যে বেশির ভাগই ফের আন্দোলনে যোগ দিয়েছেন বলেও জানা গিয়েছে।

বুধবার দুপুরে সংগঠনের সভাপতি নির্মল রায় এবং সাধারণ সম্পাদক নমিতা বর্মনের সঙ্গে দেখা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। নির্মলবাবুর দাবি, “সমস্যা সমাধানে ৪৫ দিন সময় চেয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।”

কিন্তু সমস্যা সমাধানে স্বরাষ্ট্রমন্ত্রীর তরফে কোনও সদুত্তর না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলে জানানো হয়েছে সংগঠনের তরফে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন