• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৫ বিচারপতি আক্রান্ত সোয়াইন ফ্লুয়ে

swine flu mosquito
ছবি: সংগৃহীত।

সুপ্রিম কোর্টের পাঁচ জন বিচারপতি সোয়াইন ফ্লুয়ে আক্রান্ত। এঁদের মধ্যে তিন জন অবশ্য কাজে ফিরেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। পরিস্থিতির মোকাবিলায় অন্য বিচারপতি ও আইনজীবীদের সঙ্গে আলোচনায় বসেছেন প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবডে।

অভূতপূর্ব এই পরিস্থিতি দু’টি সাংবিধানিক বেঞ্চের শুনানির উপর প্রভাব ফেলেছে। যার মধ্যে রয়েছে শবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশাধিকার মামলার সূত্রে সামনে আসা, ধর্মীয় বিশ্বাস বনাম মহিলাদের সাংবিধানিক অধিকার সংক্রান্ত মামলাটিও। বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় আজ আদালতে জানিয়েছেন, ‘‘সুপ্রিম কোর্টের পাঁচ জন বিচারপতি সোয়াইন ফ্লুয়ে আক্রান্ত।’’ তিনি জানান, শীর্ষ আদালতের বিচারপতিরা এ নিয়ে প্রধান বিচারপতির সঙ্গে আলোচনা করেছেন। ঠিক হয়েছে, শীর্ষ আদালতের কর্মী ও আইনজীবীদের প্রতিষেধক টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে। একটি সংবাদ সংস্থা জানিয়েছে, বিচারপতি সঞ্জীব খন্না মাস্ক পরে শীর্ষ আদালতে এসেছিলেন।

সোয়াইন ফ্লু মোকাবিলা করা যাবে কী ভাবে, তা নিয়ে সুপ্রিম কোর্টের বার অ্যাসোসিয়শনের সভাপতি দুষ্মন্ত দাভের সঙ্গেও আজ কথা বলেন প্রধান বিচারপতি বোবডে। দাভে জানান, প্রধান বিচারপতি চিন্তিত। তিনি জানিয়েছেন, প্রতিষেধক টিকার ব্যবস্থা করতে সরকার সুপ্রিম কোর্টে চিকিৎসাকেন্দ্র খুলছে। একটি সংবাদ সংস্থাকে দাভে জানান, সম্প্রতি সুপ্রিম কোর্ট চত্বরে বিচার সংক্রান্ত সম্মেলনে যোগ দেন বিদেশি প্রতিনিধিরা। তাঁদের কেউ কেউ সোয়াইন ফ্লুয়ে আক্রান্ত হয়েছিলেন।

আরও পড়ুনমোদী ‘শান্ত, ধার্মিক’, ইতি ডোনাল্ড ট্রাম্প

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন