ভোট এলেই প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন রাজনীতিকরা। ক্ষমতায় এলে কী কী সুবিধা দেওয়া হবে মানুষকে। এ সব কথা নিজেদের নির্বাচনী ইস্তাহারে ফলাও করে ছেপে থাকে কম বেশি সব রাজনৈতিক দলই। এ বারের লোকসভা নির্বাচনে দিল্লির সাঁঝী বিসারত পার্টি তাঁদের নির্বাচনী ইস্তেহারে যে সব প্রতিশ্রুতি দিয়েছে তাতে বিস্মিত নেটিজেনরা।

নির্বাচনী ইস্তাহারে ওই রাজনৈতিক দল জানিয়েছে, ভোটে জিতলে মদের দাম অর্ধেক করে দেওয়া হবে। শুধু তাই নয়, ঈদে প্রত্যেক মুসলিম পরিবারকে বিনামূল্যে ছাগল দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছে তারা। এগুলি ছাড়াও তাদের ইস্তাহারে দান খয়রাতির তালিকাটা বেশ দীর্ঘ। পিএইচডি অবধি বিনামূল্যে পড়াশোনার সুযোগ, বিনামূল্যে রেশন, ছাত্রছাত্রীদের বিনামূল্যে ট্রেনে-বাসে চড়ার মতো প্রতিশ্রুতিও জায়গা করে নিয়েছে বিসারত পার্টির ইস্তাহারে। 

সাঁঝী বিসারত পার্টির হয়ে দিল্লি উত্তর-পূর্ব আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন অমিত শর্মা। এই ভোটে তাঁর নির্বাচনী প্রতীক আপেল। তিনিও নিজের প্রচারে হাতিয়ার করেছেন এই প্রতিশ্রুতিগুলিকে। ইতিমধ্যেই ওই কেন্দ্রে ভোটের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। আগামী ১২ মে ভোটগ্রহণ হবে সেখানে। 

 

আরও পড়ুন: বাবার স্বপ্নপূরণ করতে ইঞ্জিনিয়ারিং ছেড়ে চাষের মাঠে সোনা ফলাচ্ছেন এই তরুণী!