Advertisement
২০ এপ্রিল ২০২৪

শবরীমালায় মোতায়েন ৫০০০ পুলিশ

সোমবার সন্ধ্যা সাড়ে পাঁচটা নাগাদ খুলবে মন্দির। খোলা থাকবে পরের দিন রাত সাড়ে দশ’টা পর্যন্ত। পুলিশ জানিয়েছে, নিরাপত্তা সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষার পরেই নিলক্কল বেসক্যাম্পে ঢোকার অনুমতি পাবেন দর্শনার্থীরা।

তিরুঅনন্তপুরম
শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৮ ০৪:০৩
Share: Save:

সোমবার ফের খুলছে শবরীমালা মন্দিরের দরজা। অশান্তি এড়াতে তাই সে দিন সন্ধ্যা থেকেই মন্দির ও সংলগ্ন এলাকায় পাঁচ হাজার পুলিশকর্মী মোতায়েন করছে সরকার। শনিবার মধ্যরাত থেকে রবিবার মধ্যরাত পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে নিলক্কল, পাম্বা, সন্নিধানম ও এলাভুঙ্কলে।

সোমবার সন্ধ্যা সাড়ে পাঁচটা নাগাদ খুলবে মন্দির। খোলা থাকবে পরের দিন রাত সাড়ে দশ’টা পর্যন্ত। পুলিশ জানিয়েছে, নিরাপত্তা সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষার পরেই নিলক্কল বেসক্যাম্পে ঢোকার অনুমতি পাবেন দর্শনার্থীরা। সংবাদমাধ্যম কর্মী ও ভক্তেরা ছাড়া অন্য কেউ নিলক্কল থেকে পাম্বার দিকে যেতে পারবেন না। দুই ইনস্পেক্টর জেনারেলের নেতৃত্বে নিরাপত্তার দায়িত্বে থাকবেন পাঁচ হাজার পুলিশকর্মী। থাকবেন পাঁচ এসপি এবং দশ জন ডিএসপি। সন্নিধানম বা মন্দিরের ওঠার রাস্তায় কেউ তাঁবু খাটিয়ে বা দীর্ঘ সময় থাকতে পারবেন না। এক পুলিশ কর্তার কথায়, ‘‘আমরা সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে চলতে বাধ্য। কোনও মহিলা যদি মন্দিরে প্রবেশ করার জন্য পুলিশি নিরাপত্তা চান, তা তাঁকে দেওয়া হবে।’’

মন্দির চত্বর ও আশপাশের এলাকায় যাঁরা ব্যবসা বা অন্য কোনও কাজ করেন, তাঁদের নিজের নিজের এলাকার থানা থেকে ক্লিয়ারেন্স সার্টিফিকেট জোগাড় করার নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশের কাছে জমা দিতে হবে তাঁদের পরিচয়পত্র। সরকারি কর্মীদেরও পরিচয়পত্র সঙ্গে রাখার কথা বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Police Sabarimala Protection Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE