• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ছেলেধরা গুজবে ৬ জনকে পিটিয়ে খুন ঝাড়খণ্ডে

6 people beaten to death
জ্বলছে পুলিশের গাড়ি। ছবি: সংগৃহীত।

গুজবের জেরে উত্তাল হয়ে উঠল ঝাড়খণ্ড। দু’টি পৃথক ঘটনায়, ‘ছেলেধরা’ গুজবের জেরে মোট ৬ জনকে পিটিয়ে মারার অভিযোগ উঠল স্থানীয় বাসিন্দাদের বিরুদ্ধে। দু’টি ঘটনাই ঘটেছে বৃহস্পতিবার।

প্রথম ঘটনাটি ঘটেছে পূর্ব সিংহভূমের জাদুগোরার ইউরেনিয়াম টাউনশিপ এলাকায়। সংবাদ সংস্থা সূত্রের খবর, ছেলেধরা সন্দেহে তিন ব্যক্তিকে বাড়ি থেকে বের করে এনে পিটিয়ে মারে ক্ষিপ্ত এলাকাবাসি। এই ঘটনায় গুরুতর জখম হয়েছেন এক মহিলাও।

ঝাড়খণ্ড পুলিশের  ডিআইজি প্রভাত কুমার জানান, এলাকার ওই নির্দিষ্ট বাড়িতে একদল শিশুপাচারকারীর জমায়েত হয়েছে বলে গুজব রটে যায়। এর পরই বিকাশ কুমার বর্মা, গৌতম কুমার বর্মা এবং গঙ্গেশ গুপ্ত নামের তিনজনকে বাড়ি থেকে টেনে রাস্তায় ফেলে মারতে থাকে ক্রুদ্ধ জনতা। খবর পেয়ে এই তিনজনকে উদ্ধারের জন্য যখন পুলিশ ঘটনাস্থলে পৌঁছয় তখন ব্যাপক জনরোষের মুখে পড়তে পুলিশকেও। পুলিশের গাড়ি ভাঙচুর করে সেটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে ওই তিন আক্রান্তকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁদের মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকরা।

আরও পড়ুন...
মন্দিরে কুমির! ভয়ঙ্কর ‘ভক্ত’কে দেখে চমকে উঠলেন পুরোহিত

একই অভিযোগে আরও তিন ব্যক্তিকে পিটিয়ে মারার ঘটনা ঘটেছে সরাইকেলা জেলার একটি গ্রামে। এ ক্ষেত্রে অবশ্য পুলিশ পৌঁছানোর আগেই মৃত্যু হয় তিন আক্রান্তের।

একই দিনে গুজবের জেরে পর পর দু’টি ঘটনায় মোট ৬ জনের মৃত্যুর পর স্থানীয় প্রশাসন মাইকিংয়ের মাধ্যমে এলাকার মানুষকে গুজব থেকে সতর্ক থাকার প্রচার চালাচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন