• নিজস্ব প্রতিবেদন 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাশ্মীরে ধসে বাঙালি জওয়ান-সহ মৃত্যু ৯ জনের

kashmir
সেনা সূত্রে জানানো হয়েছে, বরফের নীচে পাঁচ জওয়ান চাপা পড়ে যান। ছবি: এপি।

Advertisement

কাশ্মীরে তুষারধসে এক বাঙালি জওয়ান-সহ ন’জনের মৃত্যু হল। গত কাল গভীর রাতে নওগাম সেক্টরে তুষারধসে চাপা পড়ে মারা যান বিএসএফের এক জওয়ান। বছর ঊনত্রিশের গঙ্গা বড়া নামে ওই কনস্টেবল পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারের মুজনাই চা বাগানের বাসিন্দা। পাশাপাশি জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলায় মাছিল সেক্টরেও ধসে তিন জওয়ানের মৃত্যু হয়েছে।  গান্ডেরবাল জেলার গগনগির গ্রামে আর এক তুষারধসের ঘটনায় মারা গিয়েছেন আরও পাঁচ জন। তাঁরা সকলেই স্থানীয় বাসিন্দা। জখম হয়েছেন চার জন। 

নিয়ন্ত্রণরেখা বরাবর মাছিল সেক্টরের যে-সেনা ছাউনি আছে, গত কাল মাঝরাতের পরে তার উপরে তুষারধস নামে। সেনা সূত্রে জানানো হয়েছে, বরফের নীচে পাঁচ জওয়ান চাপা পড়ে যান। 

সেনাবাহিনী চার জনকে উদ্ধার করে। তার মধ্যে তিন জনকে মৃত ঘোষণা করা হয়েছে। এক জন আহত অবস্থায় স্থানীয় সেনা হাসপাতালে চিকিৎসাধীন। আর এক জন এখনও নিখোঁজ। তাঁকে খুঁজে বার করার চেষ্টা চালানো হচ্ছে বলে সেনাবাহিনী সূত্রের খবর। 

আরও পড়ুন: ‘স্বাভাবিক’ জেএনইউয়ে প্রতিবাদ কিন্তু থামছে না

আজ দুর্ঘটনার খবর আলিপুরদুয়ারের মুজনাই চা বাগানের ৫ নম্বর লাইনে গঙ্গা বড়ার বাড়িতে এসে পৌঁছলে কান্নায় ভেঙে পড়েন তাঁর পরিজনেরা। প্রতিবেশীদের কেউ কেউ বলেন, এমনিতেই গঙ্গা নিয়ন্ত্রণরেখার কাছে মোতায়েন ছিলেন বলে বাড়ির লোকেদের মধ্যে উদ্বেগ ছিল। কিন্তু এ ভাবে দুর্ঘটনায় প্রাণ যাবে তাঁর, তা তাঁরা ভাবতেও পারেননি। বিএসএফ জানিয়েছে, ওই এলাকা থেকে ছ’জন জওয়ানকে সরানো হয়েছে। কিন্তু অনেক চেষ্টা করেও গঙ্গাকে বাঁচানো যায়নি। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন