• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উস্কানিমূলক মন্তব্য, এ বার কপিল মিশ্রর বিরুদ্ধে সরব হলেন গম্ভীরও

Gautam Gambhir
কপিল মিশ্রের বিরুদ্ধে এ বার সরব গম্ভীরও। —ফাইল চিত্র।

উস্কানিমূলক মন্তব্যের জন্য এ বার কপিল মিশ্রের বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানালেন বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। তাঁর কথায়, যত বড় নেতাই হোন না কেন, উস্কানিমূলক মন্তব্যের জন্য তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত।

মঙ্গলবার সংবাদমাধ্যমে গম্ভীর বলেন, ‘‘কপিল মিশ্র হোন বা অন্য দলের কোনও নেতা, উস্কানিমূলক মন্তব্যের জন্য যে কারও বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত।’’

গম্ভীরের মতে, ‘‘যে কেউই উস্কানিমূলক মন্তব্য করুন না কেন, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত। পুলিশ সুরক্ষিত না থাকলে, সাধারণ মানুষের মনের অবস্থা কী হতে পারে, তা আঁচ করাই যায়।’’

আরও পড়ুন: মৃত্যু বেড়ে ৭, আজও উত্তপ্ত দিল্লি, আগুন-ইট-১৪৪, চলল লুঠপাটও

আরও পড়ুন: ‘প্রয়োজনে নামবে সেনা’, অমিত শাহের সঙ্গে বৈঠক শেষে বললেন কেজরীবাল

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী এবং সমর্থকদের সংঘর্ষে গত তিন দিন জাফরাবাদ-সহ দিল্লির একাধিক এলাকা জ্বলছে। এই পরিস্থিতির জন্য শুরু থেকেই বিজেপি নেতা কপিল মিশ্রর দিকে আঙুল উঠছে। অভিযোগ, তিন দিনের মধ্যে সিএএ বিরোধী বিক্ষোভ না তুললে, তাঁরা কারও কথা শুনবেন না বলে রবিবার পুলিশের সামনেই হুঁশিয়ারি দেন কপিল মিশ্র। তার পরই জাফরাবাদ-সহ একাধিক এলাকার পরিস্থিতি তেতে ওঠে। এ নিয়ে কপিল মিশ্রের বিরুদ্ধে আগেই সরব হয়েছেন আসাদউদ্দিন ওয়াইসি। এ বার সে নিয়ে মুখ খুললেন গম্ভীর।

তবে এই প্রথম নয়, দিল্লি বিধানসভা নির্বাচনের আগে উস্কানিমূলক ভাষণ দেওয়ার জন্যও সমালোচনার মুখে পড়েছিলেন কপিল মিশ্র। নির্বাচনে হারের জন্য সরাসরি তাঁকে দায়ী করেছিলেন মনোজ তিওয়ারি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন