• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘আদানি-অম্বানিরা আগেই জানতেন নোট বাতিল হবে’

Bhawani Singh Rajawat
ভবানী সিংহ রাজাওয়াত। ছবি: সংগৃহীত।

Advertisement

সরকার যে ৫০০ আর ১০০০ টাকার নোট বাতিল করতে চলেছে, প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ শিল্পপতি গৌতম আদানি তা অনেক আগেই জানতেন। এমনকী অম্বানিদেরও জানা ছিল বিষয়টা। কোনও বিরোধী দলের নেতা নন, বিজেপির এক বিধায়ককেই এমন মন্তব্য করতে শোনা গেল। রাজস্থানের এই বিধায়কের নাম ভবানী সিংহ রাজাওয়াত। টুইটারে পোস্ট হওয়া একটি ভিডিওতে ওই বিজেপি বিধায়ককে এই মন্তব্য করতে শোনা গিয়েছে।

যে ভিডিও ফুটেজ টুইটারে পোস্ট হয়েছে, দেখে মনে হচ্ছে সেটি গোপনে রেকর্ড করা হয়েছে। এক কংগ্রেস সমর্থক সেটি টুইটারে পোস্ট করেছেন। কোটা জেলার লাডপুরা কেন্দ্রের বিধায়ক সেখানে বলছেন, আদানি এবং অম্বানির মতো ব্যবসায়ীদের অনেক আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, সরকার নোট বাতিল করতে চলেছে। ওই সব ব্যবসায়ীরা যাতে ধীরে-সুস্থে নিজেদের টাকাপয়সা সুরক্ষিত রাখার বন্দোবস্ত করতে পারেন, তার জন্যই আগে থেকে তাঁদের সব জানানো হয়েছিল বলে ভবানী সিংহ রাজাওয়াত মন্তব্য করেছেন। কথাবার্তা শুনে মনে হয়েছে, ওই বিজেপি বিধায়ক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি খুব একটা সন্তুষ্ট নন। কারণ নতুন নোটের নিন্দাও করতে শোনা গিয়েছে তাঁকে। যে সব নতুন নোট ছাপানো হয়েছে, সেগুলিকে দেখতে অত্যন্ত নিম্ন মানের, মন্তব্য বিধায়কের।

আরও পড়ুন: ৫০০ কোটির বিয়ের এক ঝলক দেখে নিন...

ভিডিওটি টুইটারে প্রকাশিত হওয়ার পর ভবানী সিংহ রাজাওয়াত অবশ্য ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন। একটি ইংরেজি সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, মানুষকে বিভ্রান্ত করতে তাঁর মন্তব্যের একটি নির্দিষ্ট অংশ তুলে ধরা হচ্ছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন