• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লড়বেন উদ্ধব-পুত্র, ভোটেখড়ি ঠাকরেদের

Aditya Thackeray
মুম্বইয়ের সভায় আদিত্য ঠাকরে। সোমবার। ছবি: পিটিআই।

হাউডি আদি!

গর্বের সঙ্গে বললেন বাবা— শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। কারণ, তার কিছু ক্ষণ আগেই পুত্র আদিত্য ঘোষণা করেছেন, মুম্বই বিধানসভা নির্বাচনে ওরলি আসন থেকে ভোটে লড়বেন তিনি। এ যাবৎ ঠাকরে পরিবারের কেউই ভোটে লড়েননি। আদিত্যকে দিয়ে ভোটেখড়ি হচ্ছে ঠাকরে পরিবারের। উদ্ধব বললেন, ‘‘এ বার আমরাও বলব, হাউডি আদি।’’ মহারাষ্ট্রে ভোট ২১ অক্টোবর।

আদিত্যকে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে অনেক দিন ধরেই তুলে ধরছে শিবসেনা। আজও একই মঞ্চে শিবসেনার নেতা সঞ্জয় রাউত বলেন, ‘‘কিছু ত্রুটির জন্য চন্দ্রযান-টু চাঁদে ঠিকঠাক নামতে পারেনি। কিন্তু আমরা সুনিশ্চিত করব, আদিত্য মন্ত্রালয়ের সপ্তম তলায় ২১ অক্টোবর পৌঁছে যান।’’ মুম্বইয়ের মন্ত্রালয় হল সচিবালয়। আর সপ্তম তলায় মুখ্যমন্ত্রীর দফতর। তবে আদিত্য এ ব্যাপারে সরাসরি জবাব এড়িয়ে বলেন, ‘‘আমি সাধারণ মানুষ। জনতা যা সিদ্ধান্ত নেবে, তা-ই করব। গোটা রাজ্য চষে বেড়িয়েছি। যাঁদের আওয়াজ উপর পর্যন্ত পৌঁছয় না, তাঁদের প্রতিনিধিত্ব করব আমি।’’ 

শিবসেনা ও বিজেপির আসন রফা চূড়ান্ত হয়ে গিয়েছে। শিবসেনা আজ বিবৃতি দিয়ে ঘোষণাও করেছে, বিজেপি ও অন্য ছোট দলের সঙ্গে জোট বেঁধেই লড়বে। তবে বিজেপি সূত্রের মতে, আদিত্যকে কোনও ভাবেই মুখ্যমন্ত্রী পদ দেওয়া হবে না। জোট জিতলে দেবেন্দ্র ফডণবীসই হবেন মুখ্যমন্ত্রী। সে ক্ষেত্রে আদিত্যকে উপমুখ্যমন্ত্রী করার প্রস্তাব নিয়ে কিছু শিবিরে আলোচনা হয়। কিন্তু তাতে রাজি নন উদ্ধব। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন