• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাঁটাতার নিয়ে খুলল জট

barbed wire
প্রতীকী ছবি।

ধর্মীয় ভাবাবেগকে প্রাপ্য সম্মান দিয়ে সীমান্তে কাঁটা তারের বেড়া নির্মাণের জট খুলেছে। কলসিমুড়া গ্রাম পঞ্চায়েতের নগর এলাকায় দীর্ঘ ১৫ বছরের সমস্যা অবশেষে মিটতে চলেছে। 

সিপাহিজলার জেলা শাসক চন্দন কুমার  জমাতিয়া আজ জানান, কাঁটা তার দিতে গিয়ে একটি মসজিদ তারের ও পারে চলে যাচ্ছিল।  ওই এলাকায় তিন পরিবার তাতে আপত্তি জানায়।  তাই ‘সিঙ্গল রুফ ফেন্সিং’ নির্মাণে নতুন করে কেন্দ্রের কাছে প্রস্তাব পাঠানো হবে। যদিও লোকসভার সাংসদ প্রতিমা ভৌমিক বলেছেন, কেন্দ্রীয় সরকারের দ্রুত অনুমোদনের জন্য তিনি তদ্বির করবেন। তবে কেন্দ্রে এই প্রস্তাবে সায় না দিলে রহিমপুরের মতো অন্যত্র মসজিদ গড়ে দেওয়া হবে। সোনামুড়া মহকুমা শাসক এবং অতিরিক্ত জেলা শাসক-কেও জমি খুঁজে বের করার জন্য বলা হয়েছে।

জেলা শাসক বলেন, রহিমপুর এলাকায় একই সমস্যা হয়েছিল। ১১ মিটার জায়গায় কাঁটা তারের বেড়া নির্মাণে মসজিদ ছিল মাঝখানে। ওই মসজিদ অন্যত্র নির্মাণ করে দেওয়ার শর্তে কাজ শুরু হয়েছে। তিনি বলেন, ওয়াকফ বোর্ড ও রাজ্য সরকারের সহযোগিতায়  মসজিদ অন্যত্র গড়ে দেওয়া  হবে। তার বদলে ওই স্থানে পূর্বের ছক অনুযায়ী কাঁটা তারের বেড়া নির্মাণ করা হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন