‘কমলেশ তিওয়ারির পর এ বার আপনার পালা’— বাড়িতে আসা মুখবন্ধ খামটা খুলতেই লেখাটা চোখে পড়েছিল উত্তরপ্রদেশ নবনির্মাণ সেনা-র নেতা অমিত জানির। এক মুহূর্ত দেরি না করে পুলিশকে পুরো বিষয়টি জানান তিনি। নয়ডার সেক্টর ২০ থানায় এ ব্যাপারে একটি এফআইআর-ও দায়ের করেছেন তিনি।

হিন্দু মহাসভার প্রাক্তন নেতা কমলেশ তিওয়ারির খুনের জট এখনও পুরোপুরি খুলতে পারেনি পুলিশ। তার মধ্যেই উত্তরপ্রদেশ নবনির্মাণ সেনার এই নেতাকে খুনের হুমকি দেওয়ায় শোরগোল পড়ে গিয়েছে। অমিত জানিয়েছন, রবিবার নয়ডায় তাঁর বাড়িতে এক মহিলা আসেন। বাড়ির নিরাপত্তারক্ষীর হাতে একটি মুখবন্ধ খাম ধরিয়ে দিয়ে চলে যান। তিনি খামটি খুলতেই চিঠিতে লেখা শব্দগুলো চোখে পড়ে। অমিত বলেন, “চিঠিতে লেখা ছিল কমলেশ তিওয়ারির পর নয়ডাতে এ বার আমার পালা!”

তদন্তের জন্য অমিতকে লেখা হুমকি চিঠিটি নিয়ে গিয়েছে পুলিশ। সঙ্গে তাঁকে সতর্ক থাকারও পরামর্শ দিয়েছে তারা। পুলিশ জানিয়েছে, চিঠির খামে কোনও ঠিকানা লেখা নেই। কে বা কারা এই চিঠি পাঠিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, চিঠি দিতে আসা ওই মহিলারও খোঁজ চালানো হচ্ছে। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। কমলেশ খুনের পর এই বিষয়টিকে খুব একটা হালকা ভাবে নিতে চাইছে না তারা, পুলিশ সূত্রে এমনটাই জানা গিয়েছে।

আরও পড়ুন: পর্দার আড়ালে জঙ্গিদের হয়ে কাশ্মীরে কাজ করছে কেউ: রাওয়ত

আরও পড়ুন: ৩ মৃত্যুর বদলা, ভারতীয় সেনার পাল্টা হানায় পাক অধিকৃত কাশ্মীরে হত ২০

 

গত ১৮ অক্টোবর লখনউয়ে নিজের বাড়িতে খুন হন কমলেশ তিওয়ারি। তাঁকে কুপিয়ে, গুলি করে খুন করে আততায়ীরা। এই ঘটনায় এখনও পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বেশ কয়েক জন সন্দেহভাজনকে আটক করে জেরাও করছেন তদন্তকারীরা। কিন্তু সে দিনের সিসিটিভি ফুটেজে ধরা পড়া গেরুয়া পোশাকধারী দুই আততায়ীকে এখনও পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ।