• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

১৫ অগস্ট থেকে গোয়ার তটে নিষিদ্ধ হচ্ছে মদ

ALCOHOL
১৫ অগস্টের পর থেকে এই ছবি মিথ্যে হতে চলেছে গোয়া সমুদ্র তীরে। ছবি: পিক্সঅ্যাবে।

মধুচন্দ্রিমা বা প্রিয়জনের সঙ্গে হুল্লোড়-সফর— ভারতের সবচেয়ে জনপ্রিয় স্থানগুলোর অন্যতম গোয়ার সমুদ্র তীর। শুধু প্রাকৃতিক সৌন্দর্য বা পর্যটকবান্ধব হওয়ার কারণেই নয়, গোয়া বিখ্যাত তার সস্তায় ভাল মদের জন্যও। কিন্তু সুখের সে দিন শেষ হতে চলেছে। ১৫ অগস্ট থেকে গোয়ার সমুদ্র তীরবর্তী এলাকায় নিষিদ্ধ হচ্ছে মদ্যপান। জনসমক্ষে মদ খেলে গুণতে হবে মোটা জরিমানা। শুধু তা-ই নয়, প্রকাশ্যে ধূমপান ও প্লাস্টিক ব্যবহার রুখতেও কঠোর হচ্ছে আগের আইন।

রাজ্যের আর্থিক বিকাশ নিগম পরিচালিত একটি পক্ষী প্রজনন কেন্দ্রের উদ্বোধনে গিয়ে এ কথা জানান গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর। সেখানে উপস্থিত সকল দর্শকদের উদ্দেশে নাগরিক দায়িত্ব নিয়ে সওয়াল করেন তিনি। জানান, পনজিম শহর লাগোয়া ফুটপাতে  ঢালাও মদ বিক্রি হয়। দেদার মদ্যপানের আসর বসে, প্রকাশ্যে বিয়ার খাওয়ার চল রয়েছে এখানে। সে সব অভ্যাসে রাশ টানতেই এ বার কড়া হচ্ছে গোয়া সরকার। পর্রীকর বলেন, ‘‘১৫ অগস্টের পর থেকেই এ সব রুখতে জরিমানা ধার্য করা হবে।’’

রাজ্যে উদ্দাম মদ্যপান ও বিশৃঙ্খলায় রাশ টানতে এ ছাড়া আর কোনও উপায় মুখ্যমন্ত্রীর ছিল না বলেই মনে করছে রাজনীতি মহল। এখনও পর্যন্ত  মদ খাওয়ার জরিমানার অঙ্ক ঠিক না হলেও প্লাস্টিক ব্যবহারের জরিমানা ১০০ টাকা থেকে বেড়ে  ২৫০০ টাকা হবে ও ধূমপানের জরিমানাও বাড়বে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: উন্মত্ত জনতার হিংস্রতা রুখতে কড়া আইন আনুক সংসদ: সুপ্রিম কোর্ট​

মোবাইলের লোভেই বন্ধুকে পুড়িয়ে মারল হায়দরাবাদের কিশোর!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন