• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মন্ত্রী হয়ে প্রথম কাশ্মীর সফরে শাহ

amit
—ফাইল চিত্র।

দু’দিনের কাশ্মীর সফরে আজ শ্রীনগর পৌঁছলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্বরাষ্ট্র মন্ত্রকের দায়িত্ব নেওয়ার পরে এটাই অমিতের প্রথম জম্মু-কাশ্মীর সফর। রাজ্যের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে তিনি বৈঠক করেন। এ দিনই পুলওয়ামার ত্রালের ব্রানপাথরিতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে সাবির আহমেদ মালিক নামে এক জঙ্গি। 

অমিতকে স্বাগত জানাতে প্রোটোকল ভেঙে বিমানবন্দরে উপস্থিত ছিলেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী। বিশেষ করে পুলওয়ামা-কাণ্ডের পরে কী কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, তা খতিয়ে দেখেন তিনি। বৈঠকে উপস্থিত রাজ্যপাল, রাজ্যের স্বরাষ্ট্র ও মুখ্যসচিব-সহ প্রশাসনের শীর্ষ আধিকারিকেরা। সেনা ও পুলিশ অফিসারেরা স্বরাষ্ট্রমন্ত্রীকে জানান, জঙ্গি দমনে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে। অমরনাথ যাত্রার নিরাপত্তা নিয়ে খোঁজ নেন অমিত। জঙ্গি হামলায় নিহত জওয়ানদের পরিবারের সঙ্গেও দেখা করবেন তিনি।

ভোটপ্রচারে অমিত মন্তব্য করেছিলেন, মোদী সরকার ক্ষমতায় ফিরলে কাশ্মীরের জন্য ৩৫এ, ৩৭০ ধারা বিলোপ হবে। আজই রাজ্যসভায় সংবিধানের ৩৫এ, ৩৭০ ধারা নিয়ে কেন্দ্রের স্পষ্ট অবস্থান জানতে চান বিরোধীরা। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষাণ রেড্ডি বলেন, ৩৭০ ধারা সংবিধানের অস্থায়ী ব্যবস্থা। রাজ্যসভায় সরকারের দাবি, পুলওয়ামা হামলায় গোয়েন্দা ব্যর্থতা ছিল না।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন