শিল্পপতি বিজয় মাল্য ও তাঁর সংস্থা ‘কিংফিশার এয়ারলাইন্স’-এর বিরুদ্ধে আরও একটি অর্থ তছরুপের মামলায় চার্জশিট দিতে চলেছে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)।

অভিযোগ, কয়েকটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে নিয়ে গড়া একটি কনসর্টিয়ামের কাছ থেকে ৬ হাজার ২৭ কোটি টাকা ঋণ নিয়েছিলেন মাল্য ও তাঁর সংস্থা। সেই ঋণ বা তার সুদ মেটানো তো দুর অস্তই, সেই টাকা মাল্য তছরুপ করেছেন বলে অভিযোগ।

কেন্দ্রীয় সরকারি সূত্রের খবর, মাল্য ও তাঁর সংস্থার বিরুদ্ধে ওই চার্জশিট পেশ করার পাশাপাশি ইডি আদালতের কাছে সদ্য জারি হওয়া অর্ডিন্যান্স (ফিউগিটিভ ইকনমিক অফেন্ডার্স অর্ডিন্যান্স) মোতাবেক  মাল্যের ৯ হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করার আর্জিও জানাবে।

লন্ডনে থাকা মাল্যের বিরুদ্ধে ইডি প্রথম চার্জশিট দাখিল করে গত বছর। মাল্যের সংস্থা কিংফিশার এয়ারলাইন্স আইডিবিআই ব্যাঙ্কের কাছ থেকে ৯০০ কোটি টাকা ঋণ নিয়ে তা মেটায়নি বলে ওই চার্জশিটে অভিযোগ করা হয়েছে।

আরও পড়ুন- ব্রিটেনের আদালতে মাল্যর ধাক্কা, ভারতীয় ব্যাঙ্কগুলোকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ​

আরও পড়ুন- মাল্য-মোদীকে ফেরাতে পাশে থাকবে ব্রিটেন​

কেন্দ্রীয় সরকারি সূত্রটি জানাচ্ছেন, এ বার ইডি যে চার্জশিট দিতে চলেছে মাল্য ও তাঁর সংস্থার বিরুদ্ধে, তাতে কনসর্টিয়ামের তরফে অর্থ তছরুপের অভিযোগ করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। ব্যাঙ্ক কনসর্টিয়ামের কাছ থেকে মাল্য ও তাঁর সংস্থা ৬ হাজার ২৭ কোটি টাকা ঋণ নিয়েছিলেন ২০০৫ থেকে ২০১০ সালের মধ্যে।