• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিয়ন্ত্রণরেখায় পাক গোলায় হত জওয়ান

army

জম্মু-কাশ্মীরে আজ সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। ওই হামলায় নিহত হয়েছেন ভারতীয় সেনার এক জওয়ান। ভারতীয় সেনার দাবি, পাল্টা হামলায় দুই পাক রেঞ্জার নিহত হয়েছেন। অন্য দিকে অনন্তনাগে বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে পুলওয়ামা হামলার চক্রান্তে যুক্ত জইশ জঙ্গি ফয়াজ় পানজু। 

সেনা সূত্রের খবর, নিয়ন্ত্রণরেখা বরাবর ফারকিয়ান, সুন্দরবনী এবং টংধর এলাকায় আজ দুপুর ১টা থেকে বিনা প্ররোচনায় গোলা ছুড়তে শুরু করে পাক সেনা। ভারতীয় সেনাবাহিনীর জনসংযোগ অফিসার লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ বলেন, ‘‘রাজৌরি জেলার সুন্দরবনী সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর পাক সেনাবাহিনী সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে।’’ পাকিস্তান সেনার ছোড়া গোলায় সুন্দরবনি সেক্টরে প্রাণ হারিয়েছেন নায়েক কৃষ্ণ লাল নামে ৩৪ বছরের এক ভারতীয় জওয়ান। তিনি আদতে আখনুর জেলার ঘাগ্রিয়াল গ্রামের বাসিন্দা। সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, ‘‘কৃষ্ণ লাল এক জন সাহসী এবং কর্তব্যপরায়ণ সেনা ছিলেন। তাঁর বলিদান এবং কাজের প্রতি নিষ্ঠার জন্য দেশ তাঁর কাছে চিরদিন ঋণী থাকবে।’’ 

পাকিস্তানের গোলা বর্ষণের যোগ্য জবাব দিয়েছে ভারতীয় সেনাবাহিনীও। সেনার জনসংযোগ অফিসার বলেন, ‘‘আমাদের বাহিনীর পাল্টা হামলায় পাক সেনার বড় ধরনের ক্ষতি হয়েছে।’’ সেনাবাহিনীর দাবি, তাদের পাল্টা জবাবে দু’জন পাক জওয়ান নিহত হয়েছে। 

গত কালও পুঞ্চ সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছিল পাকিস্তান। ওই হামলায় তিন জন স্থানীয় বাসিন্দা আহত হয়েছিলেন। তার মধ্যে একটি শিশুও ছিল। আজ হাসপাতালে ওই শিশুটি মারা গিয়েছে।

নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনার পাশাপাশি, অনন্তনাগ জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে দুই জঙ্গি। নিহতদের মধ্যে এক জন জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদের কমান্ডার। পুলিশ জানিয়েছে, ফয়াজ় পানজু নামে ওই জঙ্গি ১৪ ফেব্রুয়ারির পুলওয়ামা হামলা ও ১২ জুন অনন্তনাগে সিআরপি কনভয়ে হামলার ঘটনায় জড়িত ছিল। পুলিশের দাবি, পানজু-হত্যা তাদের বড় সাফল্য।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন