• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিরাপত্তায় মোড়া কাশ্মীরেই ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের, মৃত্যু জওয়ানের

kashmir
পাক গুলিতে মৃত্যু হয়েছে নায়েক রবি রঞ্জনের। ছবি: এএনআই।

Advertisement

জম্মু-কাশ্মীর নিয়ে দুই দেশের মধ্যে উত্তেজনা অব্যাহত। তার মধ্যেই উপত্যকায় ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। মঙ্গলবার সকালে নিয়ন্ত্রণরেখা বরাবর এলোপাথাড়ি গুলি চালিয়েছে তারা। তাতে প্রাণ হারিয়েছেন এক ভারতীয় জওয়ান। গুলিবিদ্ধ হয়েছেন আরও চার জন।

৩৭০ ধারা বিলোপের পর থেকে উপত্যকার সর্বত্র নিরাপত্তাবাহিনী মোতায়েন হয়েছে। সেনা সূত্রে জানা গিয়েছে, তার মধ্যেই এ দিন সকাল ১১টা নাগাদ পুঞ্চ জেলার কৃষ্ণাঘাটি সেক্টরে সম্পূর্ণ বিনা প্ররোচনায় গুলিবর্ষণ করে পাক সেনা। পাল্টা জবাব দেন ভারতীয় জওয়ানরাও। দু’পক্ষের মধ্যে গুলিবর্ষণ চলাকালীন প্রাণ হারান নায়েক রবি রঞ্জন নামে এক জওয়ান (৩৬)। আদতে বিহারের বাসিন্দা তিনি। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি আরও চার জন।

ভারতীয় সেনার জনসংযোগ বিভাগ একটি বিবৃতি জারি করে বলে, ‘অসম্ভব সাহসী এবং দায়িত্বশীল সৈনিক ছিলেন নায়েক রবি রঞ্জন। কর্তব্যের জন্য জীবনের পরোয়া করেননি। দেশ ওঁর কাছে ঋণী থাকবে।’

আরও পড়ুন: জম্মু-কাশ্মীর নিয়ে এ বার মুখ খুললেন প্রাক্তন স্ত্রী, অস্বস্তি বাড়ল ইমরানের​

আরও পড়ুন: ডেবিট কার্ড তুলে দিচ্ছে এসবিআই! চেয়ারম্যানের ঘোষণায় তোলপাড়, নগদ মিলবে কোথায়? দুশ্চিন্তায় গ্রাহক​

এর আগে, গত ১৭ অগস্ট রাজৌরির নৌশেরা সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। তাতে প্রাণ হারান ল্যান্সনায়েক সন্দীপ থাপা নামে এক জওয়ান। তার তিন দিনের মাথাতেই ফের নিয়ন্ত্রণরেখায় গুলি চালাল পাক সেনা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন