অযোধ্যা মামলার রায় ঘোষণার আগের দিনই পাঁচ জন আইএএস অফিসারকে বদলি করেছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকার। এক জন আইএএস অফিসারকে কমিশনারের বিশেষ দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছে অযোধ্যায়।

শুক্রবার লখনউয়ে যোগী সরকারের তরফে ওই সব বদলির সার্কুলার দেওয়া হয়েছে। পরিকাঠামো ও শিল্পোন্নয়ন দফতরের সচিব মহেন্দ্র প্রসাদ অগ্রবালকে অযোধ্যা সার্কেলের স্পেশ্যাল অফিসার করা হয়েছে। এই নভেম্বরেই তিনি অযোধ্যার সার্কেল কমিশনারের দায়িত্ব নিয়ে কাজ শুরু করবেন।

উচ্চপদস্থ আমলাদের মধ্যে আরও চারটি গুরুত্বপূর্ণ রদবদল করা হয়েছে। বদলি করা হয়েছে পরিবহণ দফতরের মুখ্যসচিব অরবিন্দ কুমারকে। তাঁকে রাজ্যের শক্তি ও অতিরিক্ত শক্তির উতস দফতরের মুখ্যসচিব করা হয়েছে। তাঁকে উত্তরপ্রদেশের ‘হাইড্রো-ইলেকট্রিসিটি কর্পোরেশন’, ‘স্টেট ইলেকট্রিসিটি প্রোডাক্টস কর্পোরেশন’ এবং ‘ইউপিপিসিএল’-এর সভাপতি করা হয়েছে।

পরিবহণ দফতরে অরবিন্দ কুমারের স্থলাভিষিক্ত হয়েছেন রাজেশ কুমার সিংহ। রাজেশ ছিলেন এনআরআই, পাবলিক এন্টারপ্রাইজ দফতরের মুখ্যসচিব ও পাবলিক এন্টারপ্রাইজ ব্যুরোর ডিরেক্টর-জেনারেল।

আরও পড়ুন- মসজিদ ধ্বংস বেআইনি ছিল, তবু জমি পেলেন রামলালা: কোন যুক্তিতে জেনে নিন​

আরও পড়ুন- 'এখন আমাদের কর্তব্য রামমন্দির নির্মাণ', রায়ের পর বললেন মোহন ভাগবত​

রাজেশের পুরনো দফতরগুলির দায়িত্বে আনা হয়েছে শক্তি ও অতিরিক্ত শক্তির উতস দফতরের মুখ্যসচিব অলোক কুমারকে। অন্য দিকে, ‘আরইআরএ’ (রেরা) দফতরের সচিব আবরার আহমেদকে ‘নমামি গঙ্গে’ এবং গ্রামীণ জল সরবরাহ দফতরের বিশেষ সচিব করা হয়েছে। তাঁকে দেওয়া হয়েছে ‘নমামি গঙ্গে কর্মসূচি’র মিশন ডাইরেক্টরের বাড়তি দায়িত্বও।