• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মিথ্যার আড়াল ছেড়ে বেরিয়ে নির্বাচনে লড়ুন, ভাগবতকে চ্যালেঞ্জ চন্দ্রশেখর আজাদের

azad
চন্দ্রশেখর আজাদ।

নির্বাচনে সরাসরি লড়তে সঙ্ঘপ্রধান মোহন ভাগবতকে চ্যালেঞ্জ জানালেন ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদ। শনিবার নাগপুরের রেশমিবাগ ময়দানে এক জনসভা করেন আজাদ। সেই সভা থেকে ভাগবতকে চ্যালেঞ্জ ছুড়ে আজাদের মন্তব্য, “মিথ্যার আড়াল ছেড়ে বেরিয়ে এসে সরাসরি ময়দানে নামুন। এটা গণতন্ত্র। নিজেদের অ্যাজেন্ডা নিয়ে লড়ুন। তখন জনগণই বলে দেবে দেশ চালাবে মনুস্মৃতি নাকি সংবিধান।”

আজাদ আরও বলেন, “সিএএ, এনআরসি এবং এনপিআর হল সঙ্ঘের অ্যাজেন্ডা। গোটা দেশ যেখানে সংবিধানকে বিশ্বাস করে, আরএসএস বিশ্বাস করে মনুবাদে। এই মনুবাদ সে দিন শেষ হয়ে যাবে যে দিন আরএসএস-কে নিষিদ্ধ করে দেওয়া হবে।” এক দিকে মুখে সংবিধানের কথা বলছে সঙ্ঘ, অন্য দিকে মনুবাদ নিয়ে প্রচার চালিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন আজাদ।

আরএসএস দেশের সংরক্ষণ ব্যবস্থাকে শেষ করে দিতে চাইছে বলেও অভিযোগ তুলেছেন আজাদ। এ প্রসঙ্গে তিনি বলেন, “আজ আমাদের লোকেরা সরকারি চাকরিতে একটা পদ পাওয়ার জন্য লড়াই চালাচ্ছে। এক দিন এমন আসবে, যে দিন আমাদের লোকরাই প্রধানমন্ত্রী হবেন। রাজ্যগুলোতে আমাদের সরকার হবে।” এর পরই তাঁর মন্তব্য, “সে দিন আমরা সংরক্ষণ দেব। সমাজের অন্য শ্রেণির মানুষের সংরক্ষণের ব্যবস্থা করব। আমাদের কাজ হবে দেওয়া, ছিনিয়ে নেওয়া নয়।”

আরও পড়ুন: ট্রাম্পের ‘আমেরিকা ফার্স্ট’ বড়াই জিইয়ে রাখতে ফের বন্ধু হয়ে উঠতে পারেন মোদী

আরও পড়ুন: করোনা আক্রান্তদের সেবায় ন’মাসের গর্ভবতী! সমালোচনার মুখে চিন

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন