• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২ হাজার হিলিয়াম বেলুন নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন, বিস্ফোরণ ঘটে আহত ৩০ বিজেপি কর্মী

BJP
আগুন নেভাতে ছুটে যাচ্ছেন লোকজন। ছবি: ভিডিয়ো গ্র্যাব।

সামাজিক দূরত্বের বিধিনিষেধ অগ্রাহ্য করে রাস্তায় নেমে এসেছিলেন। শামিল হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন পালনে। কিন্তু তা করতে গিয়ে মারাত্মক দুর্ঘটনার কবলে পড়লেন একদল বিজেপি কর্মী। হিলিয়াম ভরা বেলুন বাজির আগুনের সংস্পর্শে এলে, বিস্ফোরণ ঘটে আহত হলেন প্রায় ৩০ জন।   

গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭০তম জন্মদিনে তামিলনাড়ুর চেন্নাইয়ের আমবাত্তুর এলাকায় এই ঘটনা ঘটে। সোশ্যাল মিডিয়ায় ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই ছড়িযয়ে পড়েছে। তাতে দেখা গিয়েছে, হিলিয়াম ভরা বেলুন হাতে নিয়ে ও বাজি ফাটিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করছেন একদল যুবক।

কিন্তু বাজি থেকে আচমকাই এক জনের হাতে ধরা বেলুনে আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে তীব্র শব্দে বিস্ফোরণ ঘটে। তাতে ছত্রভঙ্গ হয়ে যান লোকজন। তাঁদের মধ্যে থেকে কয়েকজন আবার প্রধানমন্ত্রীর পোস্টারের সামনে দাঁড়িয়ে তড়িঘড়ি আগুন নেভাতে উদ্যত হন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশের একটি দলও। তারাই পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

ঘটনার এই ভিডিয়োই ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে ১৩৫০ কোটির প্যাকেজ কেন্দ্রের, এক বছর জল ও বিদ্যুতে ৫০ শতাংশ ছাড়​

এই ঘটনায় কমপক্ষে ৩০ জন বিজেপি কর্মী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। বেলুন হাতে নিয়ে দাঁড়িয়েছিলেন যে ব্যক্তি, তাঁর হাতের অনেকটা অংশ পুড়ে গিয়েছে বলে দলীয় সূত্রে খবর। ঘটনার পর দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় আহতদের। কিন্তু গোটা ঘটনায় প্রশ্নের মুখে স্থানীয় বিজেপি নেতৃত্ব।

করোনা পরিস্থিতিতে তামিলনাড়ুতে এই মুহূর্তে পাঁচ জনের বেশি জমায়েত নিষিদ্ধ। জন্মদিনে নিজেও সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। তা সত্ত্বেও প্রকাশ্য রাস্তায় ওই জমায়েতের আয়োজন হল কী ভাবে, তা নিয়ে প্রশ্ন উঠছে। বিনা অনুমতিতে ওই জমায়েত করায় ইতিমধ্যেই মামলা দায়ের করেছে পুলিশ।

আরও পড়ুন: মুর্শিদাবাদে এনআইএ-র জালে ৬ আল কায়দা জঙ্গি, কেরলে ধৃত ৩

পুলিশ সূত্রে খবর, দলের কৃষি বিভাগের কর্মীরা মিলেই ওই উৎসবের আয়োজন করেছিলেন। সেখানে ২ হাজার হিলিয়াম ভরা বেলুন ওড়ানোর কথা ছিল। তাতে যোগ দিতে কৃষি বিভাগের ডেপুটি প্রধান মুথুরমা ঘটনাস্থলে পৌঁছতেই, তাঁকে দেখে বাজি ফাটাতে শুরু করেন দলের কর্মীরা। তাতেই বিপত্তি ঘটে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন