• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুজোর আগে টাকা ফেরত

Calcutta High Court
ছবি: সংগৃহীত।

অর্থ লগ্নি সংস্থা অ্যালকেমিস্টের শেয়ার বিক্রি করে ২৬ কোটি টাকা পেয়েছে সিকিয়োরিটি এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া বা সেবি। সেই টাকা জমা রাখা হয়েছে আমানতকারীদের টাকা ফেরানোর জন্য গড়া শৈলেন্দ্রপ্রসাদ তালুকদার কমিটির কাছে। কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি জয় সেনগুপ্তের ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার তালুকদার কমিটিকে নির্দেশ দিয়েছে, পুজোর আগেই গচ্ছিত টাকা বিলি করতে হবে আমানতকারীদের মধ্যে।

আমানতকারীদের আইনজীবী শুভাশিস চক্রবর্তী ও অরিন্দম দাস জানান, ২০১৭ সালের ৩১ ডিসেম্বরের আগে পর্যন্ত যে-সব আমানতকারীর নাম নথিভুক্ত রয়েছে এবং যাঁদের আমানত যে-ভাবে ‘ম্যাচিয়োর’ করেছে, সেই তালিকা অনুযায়ী টাকা ফেরত দিতে বলেছে ডিভিশন বেঞ্চ। এর আগে অ্যালকেমিস্টের এক হাজারের বেশি আমানতকারীর মধ্যে এক কোটি টাকা বিলি করেছে তালুকদার কমিটি।

বিচারপতি বাগচী ও বিচারপতি সেনগুপ্তের ডিভিশন বেঞ্চ এ দিনই অর্থ লগ্নি সংস্থা টাওয়ার গোষ্ঠীর ১৩ বিঘা আয়তনের একটি জমি এক কোটি টাকায় নিলাম করেছে। ওই সংস্থার আইনজীবী সুবীর সান্যাল জানান, জমিটি আরামবাগে। তাঁর মক্কেল ওই জমি কিনেছিল হিমঘর তৈরির জন্য। ‘মুক্তি প্রাইভেট লিমিটেড’ নামে আরামবাগেরই একটি বেসরকারি সংস্থা জমিটি কিনেছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন