• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আজ প্রকাশিত হল ক্যাট পরীক্ষার ফলাফল

Cat exam
অনলাইনে হচ্ছে ক্যাট পরীক্ষা। নিজস্ব চিত্র।

Advertisement

সর্বভারতীয় ম্যানেজমেন্টের প্রবেশিকা কমন অ্যাডমিশন টেস্ট বা ক্যাট ২০১৮-এর ফলাফল প্রকাশিত হল ৫ ডিসেম্বর শনিবার। ক্যাটের অফিসিয়াল ওয়েবসাইটে দুপুর ১ টার সময় প্রকাশিত হল ফল। ফল প্রকাশের পর পরীক্ষার্থীরা ক্যাটের ওয়েবসাইট থেকে তাদের স্কোরকার্ড ডাউনলোড করতে পারবেন।

ম্যানেজমেন্ট পাঠক্রমে ভর্তির জন্য দরকার হয় ক্যাটের এই স্কোরকার্ড। দেশের ২০টি আইআইএমে আবেদনকারীর তালিকা সংক্ষিপ্তকরণের জন্য গণ্য করা হয় ক্যাটের স্কোরই।

ক্যাটের স্কোরকার্ডে প্রতিটি বিভাগের নম্বর, মোট নম্বর ছাড়াও থাকবে পার্সেন্টাইল স্কোর। শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে তালিকা সংক্ষিপ্তকরণের জন্য এই পার্সেন্টাইল স্কোরই ব্যবহার করে থাকে।

আরও পড়ুন: বিয়ের কার্ডে হোয়াটস অ্যাপ!

প্রত্যেক আইআইএম তাদের নিজ নিজ ওয়েবসাইটে ভর্তির জন্য পড়ুয়াদের নামের তালিকা প্রকাশ করে। ক্যাটের ওয়েবসাইট অনুসারে, শর্টলিস্টেড প্রার্থীদের সরাসরি ইন্টারভিউ লেটার পাঠায় প্রত্যেক আইআইএম। তবে ভর্তি নেওয়ার শর্ত বিভিন্ন আইআইএমের ক্ষেত্রে বিভিন্ন।

২০১৮ সালের ক্যাট পরীক্ষা আয়োজনেকর দায়িত্ব ছিল আইআইএম কলকাতার কাঁধে। প্রায় ২ লক্ষ পরীক্ষার্থী বসেছিলেন এই প্রবেশিকায়। ২৫ নভেম্বর নেওয়া হয়েছিল এই পরীক্ষা। ফলাফল এই লিঙ্ক থেকে জানতে পারবেন পরীক্ষার্থীরা।

আরও পড়ুন: চিনের পাল্টা, ভুটানে স্যাটেলাইট কেন্দ্র দিল্লির

 

(ভোটের খবর, জোটের খবর, নোটের খবর, লুটের খবর- দেশে যা ঘটছে তার সেরা বাছাই পেতে নজর রাখুন আমাদেরদেশবিভাগে।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন