• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইন্দিরা জয়সিংহ-সহ সুপ্রিম কোর্টের দুই আইনজীবীর বাড়ি, অফিসে সিবিআই তল্লাশি

anand grover and indira jaising
দুই আইনজীবী আনন্দ গ্রোভার ও ইন্দিরা জয়সিংহ। - ফাইল ছবি।

Advertisement

সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ইন্দিরা জয়সিংহ ও আনন্দ গ্রোভারের দিল্লি ও মুম্বইয়ের বাড়ি ও অফিসগুলিতে বৃহস্পতিবার সকাল থেকেই জোর তল্লাশি চালাচ্ছে সিবিআই। অভিযোগ, মানবাধিকার সংক্রান্ত মামলা চালানোর জন্য তাঁদের গড়া একটি অসরকারি সংস্থায় আসা (এনজিও) বিদেশি অনুদানের অর্থ তাঁরা নয়ছয় করেছেন।

এ দিন সকালে আইনজীবী ইন্দিরা জয়সিংহকে টেলিফোন করা হলে তিনি বলেন, ‘‘এই মুহূর্তে আমার দিল্লি ও মুম্বইয়ের বাড়ি ও অফিসগুলিতে রয়েছেন সিবিআই অফিসাররা। ওঁরা তল্লাশি চালাচ্ছেন।  

দিল্লি ও মুম্বইয়ের কোন কোন এলাকায় দুই আইনজীবীর বাড়ি ও অফিসগুলিতে তল্লাশি চালানো হচ্ছে, সিবিআই অফিসাররা অবশ্য তা বিশদে জানাতে চাননি। সিবিআই সূত্রের খবর, বিদেশি অনুদান (নিয়ন্ত্রণ) আইন (এফসিআরএ) ভাঙার অভিযোগে আইনজীবী গ্রোভারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন- কাশ্মীরে লাগাতার জেহাদের ডাক আল কায়দা প্রধান জ়াওয়াহিরির​

আরও পড়ুন- ফের সক্রিয় ইডি, আবার তলব রত্নাকে, নজরে মন্ত্রীর মেয়েও 

তল্লাশি চলার সময়েই একটি সংবাদ সংস্থার তরফে আইনজীবী গ্রোভারকে টেলিফোন করা হলে তিনি বলেন, ‘‘আমাকে এখন বিরক্ত করবেন না। এখন সিবিআই অফিসাররা আমার এখানে রয়েছেন।’’ তবে আইনজীবীদের সংগঠনের তরফে সিবিআইয়ের যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছে।

ওই অসরকারি সংস্থাটির ট্রাস্টি এবং অধিকর্তা আইনজীবী গ্রোভারের বিরুদ্ধে এফআইআর করা হয় গত মাসে। সংগঠনটির কয়েক জন কর্মকর্তার নামও রয়েছে সেই এফআইআরে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন