পরনে সেই পরিচিত সরু পাড়ের সাদা শাড়ি। চেনা চপ্পল। হাতে ধরা স্মার্টফোন। ব্যস্তসমস্ত হয়ে গাড়ি থেকে নেমেই সামনে এগোতে যাবেন। কিন্তু, থমকে গেলেন আশপাশে জড়ো হওয়া ফোটোগ্রাফারদের চিৎকারে। ক্যামেরার সামনে পোজ দেওয়ার অনুরোধ। তা-ও মেটালেন তিনি। ঘুরে দাঁড়িয়ে হাত তুলে নমস্কার ছুড়ে দিলেন। সেই চেনা ভঙ্গিতে। সঙ্গে সঙ্গেই ক্লিক ক্লিক ক্লিক... । ক্যামেরার ফ্ল্যাশবাল্‌বের ঝলকানি।

না! তিনি কোনও বলিউডি সুপারস্টার নন। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুকেশ অম্বানী এবং নীতা অম্বানীর মেয়ে ঈশার বিয়েতে এ ভাবেই এন্ট্রি নিলেন মমতা। ক্যারিশ্মায় কোনও বলিউডি সুপারস্টারের চেয়ে যেন কম নন, তা বুঝিয়ে দিল ফোটোগ্রাফারদের অসংখ্য অনুরোধ।

বুধবার সন্ধে হতেই যেন চাঁদের হাট বসেছে মুম্বইয়ের অ্যান্টিলিয়া বিল্ডিংয়ে। সেখানেই যে আনন্দ পিরামলের সঙ্গে ঈশার বিয়ে।

(আজকের তারিখে গুরুত্বপূর্ণ কী কী ঘটেছিল অতীতে, তারই কয়েক ঝলক দেখতে ক্লিক করুন— ফিরে দেখা এই দিন।)

 

আরও পড়ুন: বিদেশি মিডিয়াগুলোর নজরও এখন ঈশা অম্বানির বিয়েতে! কেন বলুন তো?

বিয়ের অনুষ্ঠানে আনন্দ পিরামলের সঙ্গে ঈশা। ছবি: সংগৃহীত।

সেই বিগ ফ্যাট ওয়েডিং-এর গেস্ট লিস্টে কে নেই সেটাই যেন গোনা সহজ। মুকেশের পরিবার, আত্মীয়-স্বজন তো রয়েইছেন। আর রয়েছেন তামাম সেলেবরা।

আরও পড়ুন: সেজেগুজে তৈরি অ্যান্টিলিয়া! এক এক করে আসছেন সেলেবরা

কে নেই সেখানে! হিলারি ক্লিনটন, প্রণব মুখোপাধ্যায়, রাজনাথ সিংহ, সস্ত্রীক সচিন তেন্ডুলকর, রজনীকান্ত, শাহরুখ খান, গৌরী খান, সস্ত্রীক আমির খান, মাধুরী দীক্ষিত, করিনা কপূর, দীপিকা পাড়ুকোন, প্রিয়ঙ্কা চোপড়া-নিক জোনাস, অমিতাভ বচ্চন, জয়া বচ্চন... । রাত বাড়ছে আর লিস্টটা যেন লম্বা হতেই থাকছে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Didi Didi Didi...Mamta Banerjee arrives for #ishaambani #anandpiramal #wedding @manav.manglani

A post shared by Manav Manglani (@manav.manglani) on

তার মধ্যেই দেখা গেল মমতার উপস্থিতিও। ফোটোগ্রাফারদের যাবতীয় আবদার মিটিয়ে ফের হন্তদন্ত হয়ে ঢুকে পড়লেন অ্যান্টিলিয়ার ভিতরে। ঈশা-আনন্দের বিয়েতে যেতে হবে তো!

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)