কংগ্রেস-বিজেপির রাজনৈতিক চাপানউতোরে উত্তপ্ত হাইলাকান্দি। গত কাল রাতে শহরের শিববাড়ি রোডে কয়েকজন দুষ্কৃতীর হাতে এক বিজেপি নেতা আহত হওয়ার ঘটনায় চাপা উত্তেজনা বিরাজ করছে শহর জুড়ে। এই ঘটনায় আহত হাইলাকান্দি মন্ডল বিজেপির সভাপতি মানব চক্রবর্তী পুলিশে অভিযোগ দায়ের করেছেন। তাঁর অভিযোগের ভিত্তিতে পুলিশ সুখেন দেবনাথকে গ্রেফতার করেছে।

ধৃত ব্যক্তি কংগ্রেস কর্মী বলে বিজেপির অভিযোগ। তাদের অভিযোগ, এই হামলার পিছনে রাজনৈতিক উদ্দেশ্য ও চক্রান্ত রয়েছে। হাইলাকান্দির জেলা বিজেপি সভাপতি ক্ষিতীশ রঞ্জন পাল বলেন, ‘‘মানববাবুর উপর এই হামলায় প্রাক্তন মন্ত্রী গৌতম রায়ের হাত রয়েছে। প্রাক্তন মন্ত্রীর ঘনিষ্ঠ অনুগামীরা দলবদ্ধ ভাবে এই হামলা চালিয়েছে।’’ বিজেপি নেতারা সাংবাদিকদের জানান, ‘‘গত রাতে একদল কংগ্রেসি ধারালো অস্ত্র নিয়ে মানব চক্রবর্তীর উপর হামলা চালায়। সেই সময় টেলিফোনে গৌতম রায়ের এক ঘনিষ্ঠ ব্যক্তির সঙ্গে হামলাকারীদের একজন কথাও বলে।’’ সাংবাদিক সম্মেলনে মানববাবু বলেন, ‘‘গত বিধানসভা ভোটের দিন তার সঙ্গে হাইলাকান্দির একটি ভোট কেন্দ্রে গৌতম রায়ের কথা কাটাকাটি হয়েছিল। সেই রাগেই কংগ্রেসিরা আমাকে মারধর করেছে।’’

এব্যাপারে হাইলাকান্দি সদর থানার ওসি সুরজিৎ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, অভিযুক্ত সুখেন দেবনাথকে গ্রেপ্তার করে জেরা করা হচ্ছে। বিজেপি নেতাতের অভিযোগ সম্পর্কে প্রাক্তন মন্ত্রী তথা কংগ্রেস নেতা গৌতম রায়ের বক্তব্য জানার চেষ্টা করেও তাঁর প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে তাঁর সচিব এবং জেলা কংগ্রেসের সম্পাদক সঞ্জু দেব বলেন, ‘‘এই ঘটনা বিজেপি নিজস্ব ব্যাপার।’’ কোন মারপিটের ঘটনা ঘটেনি বলেই তিনি মন্তব্য করেন।