• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাক সেনার, পুঞ্চে গোলায় নিহত ২ গ্রামবাসী, জখম ৬

Civilians killed in Poonch after Pakistani troops opened fire dgtl
এ দিন বেলা আড়াইটে নাগাদ কোনও রকম উত্তেজনা ছাড়াই আচমকা সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাক সেনা।

Advertisement

ফের নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাক সেনাবাহিনী। মঙ্গলবার কাশ্মীরের পুঞ্চে পাক গোলার আঘাতে মৃত্যু হল দুই গ্রামবাসীর। আহত হয়েছেন আরও ছয় গ্রামবাসী। পাক হামলার পাল্টা জবাবও দিয়েছে ভারতীয় সেনা।

সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে, এ দিন বেলা আড়াইটে নাগাদ কোনও রকম উত্তেজনা ছাড়াই আচমকা সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাক সেনা। দু’টি সেক্টরে ভারতীয় সেনার পোস্ট এবং গ্রাম লক্ষ্য করে তারা মর্টার থেকে গোলাবর্ষণ শুরু করে। সেই সঙ্গে গুলিও চালাতে থাকে। কাশ্মীরের পুঞ্চ জেলার সীমান্তবর্তী শাহপুর ও কিরনি সেক্টরে হামলা চালায় পাক বাহিনী। তার জেরে নিহত হন দুই গ্রামবাসী। আহত হন ছ’জন। তাঁদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাক সেনার হামলার জবাব দেয় ভারতীয় সেনাও।

এর মধ্যেই পাক অধিকৃত কাশ্মীর থেকে অনুপ্রবেশের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। রাজৌরি জেলার নওশেরা সেক্টর দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছিলেন ওই ব্যক্তি। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, তারিক মেহমুদ নামে ওই ব্যক্তি পাক অধিকৃত কাশ্মীরের ভীমবেড় জেলার বাসিন্দা। কী কারণে তিনি অনুপ্রবেশের চেষ্টা করছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন:বিলে রাজ্যপালের সম্মতি না মেলায় বিধানসভা স্থগিত করলেন স্পিকার, পাল্টা কড়া বিবৃতি রাজভবনের
আরও পড়ুন: ধাক্কায় বোধোদয়? বৈঠকে বসতে চেয়ে শোভন-বৈশাখীকে ফোন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের

সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পর থেকেই নিয়ন্ত্রণরেখায় লাগাতার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে চলেছে পাক সেনা। সোমবার রাজ্যসভায় তার পরিসংখ্যানও তুলে ধরেছেন প্রতিরক্ষা প্রতিমন্ত্রী শ্রীপদ নায়েক। গত অগস্ট থেকে অক্টোবর, এই তিন মাসে জম্মু-কাশ্মীর অঞ্চলে সংঘর্ষ বিরতি লঙ্ঘনের ৯৫০টি ঘটনা ঘটেছে বলে দাবি শ্রীপদের।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন