• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মকর সংক্রান্তিতে গোমাংসের বিজ্ঞাপন কেরল টুরিজমের, নেটদুনিয়ায় বিতর্কের ঝড়

Controversy over beef promotion recipe of Kerala Tourism
বিতর্কের কারণ এই ছবিটিই। ছবি টুইটার থেকে নেওয়া

Advertisement

ফের গোমাংস বিতর্ক। মকর সংক্রান্তির পুণ্যতিথিতে সোশ্যাল মিডিয়ায় গোমাংসের ছবি পোস্ট করে কেরল টুরিজম। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে নানা মতের সঙ্ঘাত। নেটিজেনদের একাংশ বলছেন, হিন্দুদের এই পবিত্র উৎসবের সঙ্গে গবাদি পশুর সম্পর্ক ওতপ্রোত। তাঁদের প্রশ্ন, বিষয়টি জেনেও কেন দায়িত্বজ্ঞানহীন ভাবে গো-মাংসের ছবি এই দিনেই পোস্ট করল কেরল প্রশাসনের এই দফতর। কেউ আবার বলছেন, ধর্মের সঙ্গে এর যোগ খোঁজা ঠিক নয় মোটেই।

১৫ জানুয়ারি কেরল টুরিজমের তরফে একটি গোমাংসের রেসিপির বিজ্ঞাপন দেওয়া হয়। পদটির নাম উলারথিয়াথু। এই খাবারটিকে কেরলের অন্যতম সুস্বাদু খাবার বলে প্রচার করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ দিনই দেশ জুড়ে পালিত হয়েছে মকর সংক্রান্তি। দক্ষিণ ভারতে এই দিনেই পালিত  হয় পোঙ্গল। শবরীমালা মন্দিরে পালিত হয় মকর ভিলাক্কু। উৎসবের দিনে এই বিজ্ঞাপনেই চটেছেন নেটিজেনেরা।

কেরল টুরিজমের টুইট:

 

কেউ লিখেছেন, বারবার সংবেদনশীল বিষয়গুলিতে ভুল করে ফেলছে প্রশাসন। এই ধরনের পোস্টকে দায়িত্বজ্ঞানহীন মনে করছেন তাঁরা। তাঁদের যুক্তি এই দিন গবাদি পশু পূজিত হয় দেশের নানা প্রান্তে। এক নেটিজেন আবার লিখেছেন, ‘‘ দয়া করে ইদের দিন শুয়োরের পদ, মকর সংক্রান্তির দিনে গরুর পদের ছবি শেয়ার করা বন্ধ করুন। এতে অনেকের ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগে। ’’

নেটিজেনদের টুইট:

 

অনেকে আবার খাবারের মধ্যে ধর্ম খোঁজাকেই বরং ভুল প্রবণতা মনে করছেন। এক নেটিজেন লিখেছেন, গোমাংস একটা খাবার। সেটা খাওয়া না খাওয়া  যার যার ব্যক্তিগত ব্যাপার। এর মধ্যে ধর্ম খুঁজতে  যাওয়া ঠিক প্রবণতা নয়।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন