• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় মৃত চিকিৎসকের দেহ সৎকারে বাধা, অ্যাম্বুল্যান্স লক্ষ্য করে ইট

Chennai
হামলার জেরে জখম অ্যাম্বুল্যান্স চালক। ছবি: টুইটার থেকে

করোনায় মৃত চিকিৎসক তথা নার্সিংহোম মালিকের শেষকৃত্য বাধা দেওয়ার অভিযোগ উঠল চেন্নাইয়ে। এমনকি যে অ্যাম্বুল্যান্সে দেহ ছিল, তা লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ার অভিযোগও উঠেছে। ঘটনায় ২০ জনকে গ্রেফতার করা হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে গত ১৫ দিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা কষছিলেন চেন্নাইয়ের এক খ্যাতনামা চিকিৎসক। সেখানকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। তিনি চেটপেটে নিউ হোপ নামে একটি বেসরকারি হাসপাতালও চালান। কিন্তু শেষ পর্যন্ত হার মানতে হয় তাঁকে। রবিবার রাতে তাঁর দেহ অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হয় শেষকৃত্যের জন্য। কিন্তু অ্যাম্বুল্যান্স লক্ষ করে ইট পাটকেল ছোড়া হয় বলে অভিযোগ। হামলার জেরে গাড়ির চালক ও স্বাস্থ্যকর্মীরা জখম হন।

চিকিৎসকের এক আত্মীয় অভিযোগ করেছেন, অনুমতি থাকা সত্ত্বেও,  স্থানীয়রা দেহ কবরস্থ করতে বাধা দেন। ওই আত্মীয় আরও জানিয়েছেন, এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন তিনি। লেখেন, জীবদ্দশায় যিনি এক জন আন্তরিক চিকিৎসক ছিলেন, করোনায় মৃত্যু হওয়ায় তাঁকে সমাধি দেওয়ারও জায়গা পাওয়া যাবে না! যদিও পুলিশ হামলাকারীদের গ্রেফতার করেছে। এমন ঘটনা অবশ্য চেন্নাইয়ে নতুন নয়। সম্প্রতি আম্বাত্তুর এলাকাতেও করোনায় মৃত এক চিকিৎসককে সমাধি দেওয়ার সময় বিক্ষোভ দেখান স্থানীয়রা।

আরও পড়ুন: উপসর্গ মিলল ২ জনের, বাইপাসের ধারে ১৫ হাজার মানুষের বস্তি কোয়রান্টিনে

 

আরও পড়ুন: সকলে কিনতে পারবেন না হাইড্রক্সিক্লোরোকুইন, স্বাস্থ্য মন্ত্রকের তালিকায় ছাড় কাদের?

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন