• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তবলিগ জামাত ফেরত রোগীদের অর্থ সাহায্য নয়, চিঠি লিখে সমালোচিত অসমের প্রাক্তন আইনজীবী

assam
অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে চিঠি লিখে এমন অনুরোধ জানিয়েছেন ফরেনার্স ট্রাইবুনালের সদস্য কমলেশকুমার গুপ্ত। -ফাইল চিত্র।

কোভিড ১৯  রোগীদের চিকিত্সার জন্য ৬০ হাজার টাকা সাহায্য করলেন অসম ফরেনার্স ট্রাইবুনালের ১২ সদস্য, তবে এই সাহায্যের টাকা যেন তবলিগ জামাত ফেরত কোনও রোগীর চিকিত্সায় ব্যবহার না করা হয়, তাও চিঠি লিখে জানিয়ে দিলেন তাঁরা! রবিবার অসমের স্থানীয় সংবাদপত্রে এমন খবর প্রকাশিত হওয়ার পরই সমালোচনা শুরু হয়েছে।

সূত্রের খবর, ৭ এপ্রিল অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে চিঠি লিখে এমন অনুরোধ জানিয়েছেন ফরেনার্স ট্রাইবুনালের সদস্য কমলেশকুমার গুপ্ত। তাঁর এমন ‘দ্বিচারতা’ সামনে আসার পর থেকে সমালোচনাও শুরু হয়েছে।

অসমের সংখ্যালঘু ছাত্র ইউনিয়ন আমসু-র নেতা আজিজুর রহমান এর প্রতিবাদ করেছেন এবং কমলেশ কুমার গুপ্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন। তিনি বলেন, “একজন সরকারি অফিসারের এরকম মানসিকতা থাকা উচিত নয়। তাঁর বিরুদ্ধে সরকারের ব্যবস্থা নেওয়া উচিত এবং তাঁকে বরখাস্ত করা উচিত।”

আরও পড়ুন: সেপ্টেম্বরেই চলে আসছে করোনাভাইরাসের টিকা! নিশ্চিত অক্সফোর্ডের বিজ্ঞানী

যে ১২ সদস্য মিলে ৬০ হাজার টাকা সাহায্য করেছেন, তাঁদের মধ্যে কমলেশকুমার গুপ্ত অন্যতম। তিনি এতে পাঁচ হাজার টাকা দিয়েছেন। কমলেশ গুপ্ত একজন প্রাক্তন আইনজীবী। তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, চিঠির বিষয়টা ঠিক। এমন চিঠি তিনি লিখেছিলেন ঠিকই, কিন্তু বিষয়বস্তু নিয়ে অন্য সদস্যদের আপত্তি থাকায় শেষমেশ তা সরকারকে পাঠানো হয়নি।

আরও পড়ুন: ভারত থেকে বিমানে আমেরিকায় পৌঁছল হাইড্রক্সিক্লোরোকুইন

রবিবার স্থানীয় এক সংবাদপত্রে এই চিঠিটা ছাপা হয়, তার পর থেকেই তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তবে সত্যিই এমন চিঠি তিনি সরকারকে পাঠিয়েছেন কি না, তা এখনও জানা যায়নি, কারণ অসম প্রশাসনের তরফে এখনও এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

অসমে এখনও পর্যন্ত ২৯ জন করোনা রোগীর খোঁজ মিলেছে। তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৮ জন রোগীর নিজামুদ্দিন জমায়েতের সঙ্গে যুক্ত।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন