• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনাকে হারিয়ে আশার আলো দেখাচ্ছে গুজরাতের ৬ মাসের শিশু

kid
ছবি: সংগৃহীত।

হাসপাতালের করিডরে চিকিৎসকের কোলে দোল খাচ্ছে এক শিশু। সম্প্রতি এমন ভিডিয়োই ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। রোগ সারিয়ে এ বার তার বাড়ি ফেরার পালা। আর তাতে উচ্ছ্বসিত নেটাগরিকেরা। না! কোনও যে সে রোগ সারিয়ে বাড়ি ফিরছে না একরত্তিটি। বরং নোভেল করোনাভাইরাসের মতো অতিমারির ছোবল এড়িয়ে ঘরে ফিরে যাচ্ছে সে। আরও তাতেই যেন করোনা-আক্রান্ত দুনিয়ায় আশার আলো ফুটিয়ে দিতে পেরেছে শিশুটি। সোশ্যাল মিডিয়ায় ৫৫ সেকেন্ডের এই ভিডিয়ো নিয়ে এখন চর্চায় মেতেছেন অনেকেই। অনেকে আবার একে সাম্প্রতিক কালের সেরা খবর বলেও আখ্যা দিয়ে ফেলেছেন।

গুজরাতের ওই শিশুটির বয়স মাত্র ছ’মাস। তবে মাস ছয়েক বয়সেই যেন অসাধ্যসাধন করে ফেলেছে সে। অন্তত নেটাগরিকদের উচ্ছ্বাসের বহর দেখে তেমনটাই মনে করছেন অনেকে।

গুজরাতে ৮ হাজারেরও বেশি মানুষ করোনা-সংক্রমিত। ওই রাজ্যে এখনও পর্যন্ত ৪৯৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। সেই রাজ্যের আড়াই হাজারেরও বেশি মানুষের সঙ্গে ওই শিশুটিও করোনার বিরুদ্ধে যুদ্ধে জয়ী হয়েছে। 

আরও পড়ুন: স্পেশাল প্যাসেঞ্জার ট্রেনের ভাড়া কত, কী কী নিয়ম আপনাকে মেনে চলতে হবে

আরও পড়ুন: ভুয়ো অ্যাকাউন্ট থেকে গণধর্ষণের পরিকল্পনা আসলে এক ছাত্রীর! ‘বয়েজ লকার রুম’ বিতর্কে দাবি পুলিশের

কবে, কোথায়, কী ভাবে গুজরাতের ওই শিশুটি করোনায় আক্রান্ত হয়েছিল, তা নিয়ে অবশ্য বিশদ জানা যায়নি। তবে সে সব তথ্য নিয়ে নেটাগরিকেরা যেন বিশেষ উৎসাহিতও নন। বরং তাঁদের অনেকেই ওই শিশুটিকে সারিয়ে তোলার জন্য চিকিৎসকদের অভিনন্দন জানিয়েছেন। অনেকে আবার করোনা-যোদ্ধাদেরও এই মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ধন্যবাদ জানিয়েছেন।

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন