• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, বুধবার সারাদিনেই ৮৭ জন

Coronavirus
লাফিয়ে বাড়চে আক্রান্তের সংখ্যা। ছবি: পিটিআই।

বুধবার দেশে নোভেল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৬০০ ছাড়িয়ে গেল। এ দিন সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দেশে ৬০৬ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার পর্যন্ত এই সংখ্যাটা ছিল ৫১৯। অর্থাৎ আজ সারা দিনে দেশ জুড়ে ৮৭ জন নোভেল করোনায় আক্রান্ত হয়েছেন, এক দিনে আক্রান্তের সংখ্যার নিরিখে যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।

এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, এ মাসের প্রথম সপ্তাহে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩৪। দ্বিতীয় সপ্তাহে তা বেড়ে দাঁড়ায় ১০২ জনে। তৃতীয় সপ্তাহ, অর্থাৎ গত ২১ মার্চ পর্যন্ত আক্রান্তের সংখ্যা এসে ঠেকে ৩১৫-তে। তার পর এক সপ্তাহও কাটেনি। তার আগেই আক্রান্তের সংখ্যা ৬০০ পার হয়ে গেল।

এই মুহূর্তে দেশের মধ্যে মহারাষ্ট্রেই করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এখনও পর্যন্ত সেখানে মোট ১২৮ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন, যার মধ্যে আজ সারাদিনেই সেখানে নতুন করে ৩৯ জন আক্রান্ত হয়েছেন। এ দিন কেরলে নতুন করে ১৪ জনের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। কেরলে নতুন করে আক্রান্ত ১৪ জন। কর্নাটক, গুজরাত, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে এ দিন যথাক্রমে ৪, ৫, ৪ এবং ৪ জনের আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

আরও পড়ুন: করোনা আপডেট: দেশে আক্রান্ত ছাড়াল ৬০০, মৃত বেড়ে ১২​

এ দিন রাজধানী দিল্লিতে এক জন, তামিলনাড়ুতে ৩ জন, মধ্যপ্রদেশে ৭ জন। অন্ধ্রপ্রদেশে এক জন, জম্মু-কাশ্মীরে ৩ জন, বিহারে এক জন এবং মিজোরামে এক জন আক্রান্ত হয়েছেন। তবে এখনও পর্যন্ত দেশে একটাও গোষ্ঠী সংক্রমণের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল।

আরও পড়ুন: করোনা ত্রাণে আর্থিক ও অন্যান্য সাহায্য চেয়ে আর্জি মমতার​

ভারতের মতো ঘন জনবসতিপূর্ণ দেশে করোনা পরিস্থিতি কী ভাবে সামাল দেওয়া হবে তা নিয়ে ইতিমধ্যেই আশঙ্কা প্রকাশ করেছে বিভিন্ন মহল। তার মধ্যেই মঙ্গলবার রাত থেকে দেশ জুড়ে ২১ দিনব্যাপী লকডাউনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষকে বাড়ির বাইরে বেরতে নিষেধ করেছেন তিনি। প্রধানমন্ত্রীর কথায়, ‘‘২১ দিন দীর্ঘ সময়, কিন্তু এই লকডাউন না মানলে দেশ ২১ বছরের জন্য পিছিয়ে যাবে।’’ নোভেল করোনায় আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত দেশে ১২ জন প্রাণ হারিয়েছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন