• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২ ঘণ্টা ধরে অ্যাম্বুল্যান্সের অপেক্ষা, বেঙ্গালুরুতে রাস্তাতেই মারা গেলেন করোনা রোগী

Death
রাস্তায় শোয়ানো বৃদ্ধের দেহ, পাশে তাঁর আত্মীয়রা। ছবি: টুইটার

রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়েছিল বৃদ্ধের। শুরু হয়েছিল তীব্র শ্বাসকষ্ট। পরিস্থিতি খারাপ বুঝতে পেরে হাসপাতালে ফোন করে অ্যাম্বুল্যান্স পরিষেবা চেয়েছিলেন ওই বৃদ্ধের পরিবারের সদস্যরা। কিন্তু অপেক্ষা করতে করতে বিনা চিকিৎসায় রাস্তাতেই মৃত্যু হল ওই করোনা রোগীর। শেষ পর্যন্ত অ্যাম্বুল্যান্স পৌঁছয় ঘণ্টা দু’য়েক পরে। বেঙ্গালুরুর এই মর্মান্তিক ঘটনা দেশ জুড়ে আলোড়ন ফেলে দিয়েছে। প্রশ্ন তুলে দিয়েছে স্বাস্থ্য পরিষেবা নিয়েও।

করোনায় আক্রান্ত হয়েছিলেন বেঙ্গালুরুর ওই বাসিন্দা। শুক্রবার তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। শ্বাসকষ্ট চরম পর্যায়ে পৌঁছয়। বেগতিক দেখে হাসপাতালে ফোন করে অ্যাম্বুল্যান্স ডেকে পাঠান তাঁর স্ত্রী। কিন্তু বেশ কিছু সময় গড়িয়ে যাওয়ার পরেও অ্যাম্বুল্যান্স পৌঁছয়নি। আক্রান্তের অবস্থা খারাপ হচ্ছে দেখে,  শেষ পর্যন্ত তাঁকে অটো রিকশয় চড়িয়ে হাসপাতালে নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়। তাঁকে বাড়ির বাইরে বের করে আনা হয়। কিন্তু কিছু ক্ষণের মধ্যেই তাঁর মৃত্যু ঘটে।

রাস্তায় করোনা রোগীর দেহ রেখে অ্যাম্বুল্যান্সের অপেক্ষা করছেন তাঁর আত্মীয় পরিজন। সেই মুহূর্তের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। তাতে উঠে এসেছে মর্মান্তিক দৃশ্য। দেখা যাচ্ছে, রাস্তার উপরেই শোয়ানো বৃদ্ধের দেহ। আর তাঁর পাশে অ্যাম্বুল্যান্সের অপেক্ষায় রয়েছেন তাঁর আত্মীয়রা। শেষ পর্যন্ত ঘণ্টা দু’য়েক বাদে ঘটনাস্থলে পৌঁছয় হাসপাতালের অ্যাম্বুল্যান্স। কিন্তু তত ক্ষণে সব শেষ।

 

আরও পড়ুন: আক্রান্ত বেড়ে সাড়ে ছয় লক্ষ ছুঁইছুঁই, ক্রমশ বাড়ছে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও

এই কাণ্ডে জড়িতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন করোনা সঙ্কট মোকাবিলায় কর্ণাটকের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আর অশোক। বেঙ্গালুরু শহরের কমিশনার অনিল কুমার এ নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। করোনা সংক্রমণ বাড়ার ফলে স্বাস্থ্য পরিষেবায় বিপুল চাপ বড়ছে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: খুন করে, দেহ নিয়ে দিনভর শহরের রাস্তায় ঘুরলেন ক্যাব চালক

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন