• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দিল্লিতে অনুমতি মিলল না অবতরণের, ৯০ ভারতীয়কে নিয়ে আমস্টারডামেই ফিরল বিমান

Plane
—ফাইল চিত্র

করোনা আতঙ্ক হানা দিল আকাশেও। তার জেরে শুক্রবার দিল্লি বিমানবন্দরে নামতে দেওয়া হল না আমস্টারডাম থেকে আসা একটি বিমানকে। ওই বিমানে ৯০ জন ভারতীয়ও ছিলেন। বিদেশে করোনা আতঙ্কেই তাঁরা দেশে ফেরার লক্ষ্যে বিমানে চড়ে বসেছিলেন। এ দিন তাঁদেরও দেশে ফেরা হল না। যদিও ডিরেক্টরেট অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) সূত্রে খবর, ওই বিমানের ফ্লাইট প্ল্যানের অনুমোদন ছিল না। তাই বিমানটিকে দিল্লিতে নামার অনুমতি দেওয়া হয়নি। বিমানটি শেষ পর্যন্ত আমস্টারডামেই ফিরে যায়।

যত দিন গড়াচ্ছে, ততই করোনা আতঙ্ক থাবা বসাচ্ছে দুনিয়া জুড়ে। বাড়ছে মৃত্যুও। এই পরিস্থিতিতে ইটালি ও স্পেনের পরিণতি দেখে ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলি থেকে আসা বিমানের উপর ইতিমধ্যেই বিধিনিষেধ জারি করেছে কেন্দ্রীয় সরকার। গত ১৮ মার্চই এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছিল। ডিজিসিএ সূত্রে খবর, শুক্রবার কেএলএম রয়্যাল ডাচ এয়ারলাইন্সের ওই বিমানটি ওই বিধি লঙ্ঘন করেছে। তার ফ্লাইট প্ল্যানেরও অনুমোদন ছিল না। তাই সেটিকে অবতরণের অনুমতি দেওয়া হয়নি।

বিদেশের মাটিতে তীব্র হচ্ছে করোনা আতঙ্ক। এমন পরিস্থিতিতে দেশে ফেরার জন্য অনেকেই বিমানে চড়ে বসেছিলেন। কিন্তু এত কাছে এসেও, শেষ পর্যন্ত তাঁদের ফিরে যেতে হয়েছে। আর তাতে তাঁদের মধ্যে বেড়েছে আতঙ্ক। দেশের মাটিতে পা রাখতে না পেরে, ওই বিমানটির ৯০ জন ভারতীয়ের অনেকেই তীব্র উদ্বেগ প্রকাশ করেছেন।

আরও পড়ুন: করোনা আজ নয় কাল চলে যাবে, কিন্তু তার পর কী হবে?​

আগামী রবিবার অর্থাৎ ২২ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে আন্তর্জাতিক উড়ান। করোনা রুখতে এই সিদ্ধান্তের কথাও আগেই জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুন: কোথায় কোয়রান্টিন? বিদেশ থেকে ফিরে ঘুরে বেড়াচ্ছেন পুলিশ কর্তার ছেলে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন