• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টুইটে পিএম কেয়ার নিয়ে প্রশ্ন, সনিয়ার বিরুদ্ধে এফআইআর কর্নাটকে

Sonia Gandhi
সনিয়া গাঁধীর বিরুদ্ধে এফআইআর কর্নাটকে।

পিএম কেয়ার তহবিল নিয়ে দলের টুইটার হ্যান্ডলে প্রশ্ন তুলেছিল কংগ্রেস। তার জেরে কংগ্রেসের অন্তর্বর্তিকালীন সভানেত্রী সনিয়া গাঁধীর বিরুদ্ধে কর্নাটকের এক থানায় এফআইআর দায়ের করলেন এক ব্যক্তি। এই ঘটনার নিন্দা করেছে কংগ্রেস।

কর্নাটকের শিবমোগা জেলার সাগর থানায় সনিয়া গাঁধীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন প্রবীণ কেভি নামে ওই ব্যক্তি। তাঁর অভিযোগ, কংগ্রেস জন সাধারণের মধ্যে অবিশ্বাস তৈরি করার চেষ্টা করছে। টুইটে ভিত্তিহীন অভিযোগ তোলা হচ্ছে বলেও দাবি করেছেন প্রবীণ কেভি। ভারতীয় দণ্ডবিধির ১৫৩ ও ৫০৫ (১বি) ধারায় কোনও শ্রেণী বা সম্প্রদায়ের বিরুদ্ধে অপরাধ করার জন্য মানুষকে উত্তেজিত করার অভিযোগ আনা হয়েছে।

পিএম কেয়ার তহবিল নিয়ে প্রশ্ন তুলে গত ১১ মে সন্ধ্যা ৬ টায় কংগ্রেসের দলীয় টুইটার হ্যান্ডল থেকে ওই পোস্ট করা হয়েছিল। আর তা নিয়েই আপত্তি তুলেছেন প্রবীণ কেভি। কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী ও দলীয় টুইটার হ্যান্ডলের সঙ্গে যুক্ত কংগ্রেস কর্মীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন তিনি।

কংগ্রেসের এই টুইট নিয়েই অভিযোগ দায়ের

আরও পড়ুন: আমপানের তাণ্ডবে জলের তলায় কলকাতা বিমানবন্দরের রানওয়ে​

ঘটনার তীব্র নিন্দা জানিয়ে কর্নাটক কংগ্রেসের মুখপাত্র সুভাষ আগরওয়াল বলছেন, ‘‘বিরোধী দলগুলির দায়িত্ব হল সরকারের বিরুদ্ধে প্রশ্ন তোলা। যদি বিরোধীদের কণ্ঠস্বরকে রোধ করে দেওয়া হয় তবে গণতন্ত্রের মৃত্যু হবে।’’ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থাকার পরেও পিএম কেয়ারস ফান্ড কেন, এই প্রশ্নও তুলেছেন সুভাষ।

আরও পড়ুন: আমপানের তাণ্ডবে কোন জায়গার কী হাল, দেখে নিন ছবিতে​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন